সন্দীপ মজুমদার, হাওড়া:  ত্রাণ বন্টনে দুর্নীতির অভিযোগে যখন উত্তাল রাজ্য় রাজনীতি, তখন নিজের বেতনের টাকায় করোনা ও আমফানে দুর্গতদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন এক পুলিশকর্মী। মানবিকতার নজির হাওড়ার বাগনানে। 

আরও পড়ুন: আমফান ত্রাণে দুর্নীতিতে কড়া পদক্ষেপ, হাওড়ার তিনজন নেতাকে সাসপেন্ড করল তৃণমূল

করোনা আতঙ্কের রক্ষা নেই, তার উপর আবার ধেয়ে এল ঘুর্ণিঝড় আমফান। জোড়া বিপর্যয়ে এলোমেলো হয়ে গিয়েছে জীবন। কারও দিন কাটছে অনাহারে, তো কারও খাবার জুটছে একবেলা। চাকরির সুবাদে সাধারণ মানুষের দুরাবস্থা খুব কাছ থেকে দেখেছেন হাওড়ার বাগনান থানার সাব ইন্সপেক্টর প্রণব সাহা। এঁদের জন্য কিছু করা যায় না! সিদ্ধান্ত নেন, নিজের বেতনের টাকা থেকে অসহায় মানুষগুলির হাতে খাদ্য সামগ্রী তুলে দেবেন। যেমন ভাবা, তেমনি কাজ। 

আরও পড়ুন: ফোন করলেই বাড়ি পৌঁছবে 'চলমান বাজার', মুদি থেকে সবজি-মাছ-মাংসের বিপুল সম্ভার

চলতি মাসের বেতন হাতে পাওয়ার পর চাল, ডাল, সোয়াবিন-সহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনে ফেলেন প্রণববাবু। শুক্রবার সেইসব সামগ্রী প্যাকেট বন্দি করে তুলে দিলেন বাগাননেরই ধর্মঘাটা বাইনান এলাকার ৫০টি দুঃস্থ পরিবারের হাতে। সহকর্মীর মানবিকতাকে কুর্নিশ জানিয়েছেন বাগনান থানার আর এক লাব ইন্সপেক্টর বিশ্বরূপ দাসও। তাঁর কথায়, 'প্রণববাবুর মতো মানুষেরা আছেন বলেন এখন মনুষ্যত্ব শব্দটা অভিধানে রয়েছে।' এমন মানবিক উদ্যোগে অভিভূত স্থানীয় বাসিন্দারা।