করোনা আবহে লকডাউন পরিস্থিতিতে প্রয়োজনীয় সামগ্রী বাড়িতে পৌছে  দেওয়ার জন্য ভাবনা রাজ্যের পঞ্চায়েত দপ্তরের অধীনস্থ 'কমপ্রিহেনসিভ এরিয়া ডেভলপমেন্ট কর্পোরেশনের'। সেই উদ্যোগে 'চলমান বাজার' গাড়ির উদ্বোধন করেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

আরও পড়ুন, উত্তরবঙ্গে বন্যার পরিস্থিতির সঙ্গে ধ্বস নামার আশঙ্কা, দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস


 এই 'চলমান বাজার' মূলত পাওয়া যাবে উত্তর এবং দক্ষিণ কলকাতায়। এছাড়াও সল্টলেক, রাজারহাট, নিউটাউনে মিলবে পরিষেবা। এই চলমান বাজার একটি ভ্রাম্যমান গাড়ি হলেও এখানে নিত্যপ্রয়োজনীয় সবকিছু পাওয়া যাবে। কাঁচা সবজি থেকে মাছ মাংস আর মুদিখানাও মিলবে এই গাড়িতে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সব পণ্য নিজের ঘরে তৈরি । রাজ্যের সমস্ত পঞ্চায়েত এলাকাগুলোতে মহিলা কর্মীরা নিজেদের হাতে শস্য ফলাচ্ছেন। গ্রাম এলাকায় হচ্ছে মাছের চাষ। সেই ফসল এবং মাছ পাওয়া যাচ্ছে এই চলমান বাজার গাড়িতে । ৯৭৩৫৯২৯৪১৩ এই নম্বরে ফোন করলেই সঙ্গে সঙ্গেই এই সামগ্রী পৌছে যাবে আপনার বাড়ি। 

আরও পড়ুন, 'আক্রান্তরা সুস্থ হয়ে বাড়ি ফিরে ১৮ দিন পার-এখন লকডাউন করে কী লাভ', ক্ষুব্ধ হরিদেবপুরবাসী


অপরদিকে, এর আগে সল্টলেক, রাজারহাট এবং নিউটাউনের দিকে বয়স্ক বাসিন্দাদের জন্য ১০টি গাড়িতে করে সবজি সরবরাহ করা হত। তবে এবার করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আরও চারটি গাড়ি পরিষেবা দেওয়ার জন্য বাড়ানো হয়েছে। মোট ১৪টি গাড়ি শুক্রবার থেকে পরিষেবা দিতে শুরু করেছে। শুক্রবার থেকে কলকাতার লকডাউন এরিয়াতে ঘুরে বেড়াচ্ছে চলমান বাজার গাড়ি। 

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের