সন্দীপ মজুমদার, হাওড়া :  ছোলার ডালের উপর দেশপ্রেম ফুটিয়ে তুলে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম তুললেন বিএ প্রথম বর্ষের ছাত্র রূপজিৎ শাসমল। মাত্র ৪৫ সেকেন্ডের মধ্যে আধখানা ছোলার ডালের উপর রং তুলি দিয়ে ভারতের জাতীয় পতাকা এঁকে তার উপর 'জয় হিন্দ' লিখে দিলেন বাগনান থানার হিজলক গ্রামের এই বাসিন্দা। 

ফের বিজেপি কর্মীদের উপর হামলা, গাঙ্গুলি বাগানে কাঠগড়ায় তৃণমূল.

এর আগে রূপজিৎ মুগ ডাল, মসুর ডাল, মটর ডালে মাইক্রো আর্ট ফুটিয়ে তুলেছেন। কাজ করেছেন চক খড়ি ও পালক নিয়েও। পালকের উপর রং তুলির কাজের মুন্সিয়ানা দেখিয়েছেন। এবার ছোলার ডালের উপর জাতীয় পতাকা এঁকে তার উপর তিনটি ভাষায় 'জয় হিন্দ' লিখে এলাকাবাসীর মনে নতুন করে দেশপ্রেম জাগিয়ে তুললেন এই কিশোর। 

প্রোমোটারি-রাজের ৫ কাহন, প্রস্তাব ফেরানোয় মহিলাকে বেধড়ক মার পাটুলিতে

তিনি জানান, খুব ছোট থেকেই শিল্পের উপর তাঁর প্রবল আগ্রহ ছিল। আগে ছোটখাটো জিনিস নিয়ে শিল্পকর্ম করতে তিনি উৎসাহিত হতেন। বছর দেড়েক আগে মাইক্রো আর্টিস্ট প্রসেনজিৎ করের মাইক্রো আর্ট তাঁকে বিশেষভাবে উদ্বুদ্ধ করে। তার পরেই তিনি ক্ষুদ্রাতিক্ষুদ্র জিনিসের উপর বিভিন্ন রকম শিল্পকর্ম ফুটিয়ে তুলতে শুরু করেন। তখন থেকেই তিনি একের পর এক ক্ষুদ্র দ্রব্যের উপর তাঁর শিল্পকলা তুলে ধরেছেন।

"

কোভিড টেস্টের কৌশল বদল, আইসিএমআর নির্দেশিকা নিয়ে মত চাইল স্বাস্থ্য দফতর 

এ বছর তিনি ইন্ডিয়া বুক অব রেকর্ডসে ছোলার ডালের উপর মাইক্রো আর্ট প্রদর্শনের মধ্যে দিয়ে প্রতিনিধিত্ব করেন। তাঁর এই শিল্প সৃষ্টির স্বীকৃতি স্বরূপ তাঁকে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের পক্ষ থেকে একটি মানপত্র ও পদক দেওয়া হয়।