Asianet News Bangla

হাইওয়ে দিয়ে দুলকি চালে হেঁটে চলেছে ১০ ফুটের কুমিরবাবাজী, সঙ্গে নো পরোয়া 'অ্যাটিটিউড', নিমেশে ভাইরাল ভিডিও

  • হাইওয়েতে হেঁটে যেতে দেখা গেল বিশাল বড় কুমিরকে
  • গ্রামবাসীদের পরোয়া না করেই রাস্তা পার হল কুমির
  • তা দেখে চক্ষু চড়ক গাছ উপস্থিত সকলের
  • অনেক উৎসাহী এরমধ্যে আবার ভিডিও করলেন কুমিরের 
10 foot long crocodile spotted crossing a highway in Madhya Pradesh video surfaces BSS
Author
Kolkata, First Published Aug 8, 2020, 11:36 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আপনি রাস্তা দিয়ে হাঁটছেন, দেখলেন আপনার পাশ দিয়ে হেঁটে চলে গেল এক ইয়া বড় কুমির। তখন আপনার অবস্থা কেমন হবে তা সহজেই অনুমেয়। প্রায় এমনই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের শিবপুরী জেলায়। সম্প্রতি এখানকার হাইওয়েতে হেঁটে যেতে দেখা গেছে ১০ ফুট লম্বা এক পূর্ণবয়স্ক কুমিরকে। 

আরও পড়ুন: স্বস্তি দিয়ে দেশে করোনা জয়ীর সংখ্যা ১৪ লক্ষ ছাড়াল, তবে গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্ত ফের ৬০ হাজারের বেশি

মধ্যপ্রদেশের রানোদ গ্রামে কুমিরের হাইওয়ে ঘরে হাঁটতে বের হওয়ায় একটি ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিয়িয়ায় ভাইরাল হয়েছে। স্থানীয় কয়েকজন গ্রামবাসী সেই সময় তাঁদের গবাদি পশু চড়াতে বেরিয়েছিলেন। তারাই কুমিরটিকে হাইওয়ে ধরে হেঁটে যেতে দেখেন। কুমিরটি যাতে নিরাপদে রাস্তা পার হতে পারে সেজন্য সঙ্গে সেঙ্গ হাইওয়ের দুধারে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। অতি উৎসাহীদের মধ্যে কয়েকজন কুমিরটির ভিডিও করেন। 

 

রাস্তায় বিশাল কুমির বের হওয়ার ঘটনা এরপর পুলিশকে জানান গ্রামবাসীরা। বনবিভাগের আধিকারিকদেরও খবর দেওয়া হয়। কিন্তু গ্রামবাসীদের অভিযোগ তারা ঠিক সময়ে ঘটনাস্থলে আসেননি। তাই নিজেরাই উদ্যোগ নিয়ে কুমিরটার গলায় দড়ি পরিয়ে তাকে স্থানীয় মাধব সরোবরে ফের ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: কোঝিকোড়ে শেষ হল উদ্ধার কাজ, দুর্ঘটনাস্থলে কেরলের মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল, সমবেদনা জানাল আমেরিকাও

বর্ষার কারণেই কুমিরটে ডাঙায় উঠে এসেছে বলে জানাচ্ছেন গ্রামবাসীরা। তবে এই প্রথম নয়, এই এলাকায় আগেও কুমিরের হানার খবর পাওয়া গিয়েছিল। চলতি সপ্তাহেই এই গ্রামবাসীর বাড়িতে কুমির দেখা গিয়েছে বলে দাবি করা হচ্ছে। এই পরিস্থিতিতে স্থানীয় প্রশাসন বর্ষাক মরশুমে গ্রামবাসীদের পুকুর পারে না যাওয়ার পরামর্স দিচ্ছেন।

গত মাসে গুজরাতের ভদোদরার কেলানপুর গ্রাম থেকে ৭ ফুট লম্বা একটি কুমির উদ্ধার করা হয়েছিল। গত সপ্তাহে উত্তরপ্রদেশের ফিরোজাবাদ গ্রামে ৫ ফুট লম্বা একটি কুমির দেখা যায়। কুমিরটি গ্রামেরই একটি বাড়ির শৌচালয়ে আশ্রয় নিয়েছিল। পরে বনকর্মীদের সাহায্যে সেটিকে গ্রামের পার্শ্ববর্তী পুকুরে ফেরত পাঠান হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios