সোমবারের পর মঙ্গলবারেও কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিদমন অভিযানে মিলল সাফল্য। শেষ পাওয়া খবরে জানা যাচ্ছে, নিরাপত্তা রক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছে দুই শীর্ষস্থানীয় জঙ্গি নেতা। 

আরও পড়ুন: মুম্বইয়ে ফিরে এল ২৬/১১ আতঙ্ক, তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ফোন করাচি থেকে

সোমবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের খুলচোহার এলাকায় তিন জঙ্গিকে নিকেশ করেছিল সিআরপিএফ, ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশের মিলিত বাহিনী। নিহক জঙ্গিদের মধ্যে ছিল হিজবুল মজাহিদিনের মক্যান্ডারও। মঙ্গলবার ভোররাতে ওয়াঘাম এলাকায় অভিযান চালায় যৌথ বাহিনী। সন্ত্রাসবাদীদের সঙ্গে তীব্র গুলিবিনিময় চলে নিরাপত্তাবাহিনীর। 

আরও পড়ুন: শুরু হয়ে গেল ভার্চুয়াল যুদ্ধ, গুগল প্লে স্টোর আর অ্যাপেল অ্যাপ স্টোর থেকে এবার উধাও টিক টক

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানান হয়েছে, তিন দিন আগেই জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছিল এক সিআরপিএফ জওয়ান ও একটি শিশুর। এই দুই জঙ্গির গুলিতেই তাঁদের মৃত্যু হয়েছিল। এদিন সকালে সেই দুই জঙ্গিকেই খতম করা সম্ভব হয়েছে।

 

কাশ্মীরে জঙ্গি দমনে লাগাতার অভিযান চালিয়ে যাচ্ছে সেনা। এদিনের এনকাউন্টার ছিল জুন মাসে তাদের ১৪ তম অভিযান। চলতি মাসে এখনও পর্যন্ত ৩৮ জঙ্গিকে খতম করেছে বাহিনী। পাশাপাশি চলতি বছরে এখনও পর্যন্ত ১১৮ জন জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে বলে দাবি করছে জম্মু-কাশ্মীরের পুলিশ। যাদের মধ্যে রয়েছে বিভিন্ন জঙ্গি সংগঠনের ৭ অপারেশনাল কমান্ডারও।