সীমান্তে একের পর এক যুদ্ধবিরতি লঙ্ঘনের মধ্যেই এক ফাঁকে ভারতে জহ্গি অনুপ্রবেশ ঘটিয়েছিল পাকিস্তান। কিন্তু ভারতীয় গোয়েন্দা বিভাগ ও সেনাবাহিনির তৎপরতায় তা কাজে এল না। সেনা সঙ্গে সংঘর্ষে সব অনুপ্রবেশকারী জঙ্গিই খতম হয়েছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার বিকেলেই অবন্তিপোরায় জঙ্গি উপস্থিতির খবর আসে ভারতীয় সেনাবাহিনির কাছে। এরপরই নির্দিষ্ট খবর অনুযায়ী অবন্তিপোরার একটি এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি শুরু করেছিল ভারতীয় সেনা। সেখানেই একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল জঙ্গিরা। নিরাপত্তা বাহিনি কাছাকাছি আসতেই তারা বাহিনিকে লক্ষ্য গুলি ছুড়তে শুরু করে। সেনাবাহিনীর জওয়ানরা প্রত্তুত্তর দিতে শুরু করলে সেনা-জঙ্গি সংঘর্ষ শুরু হয়ে যায়।

অবশেষে সন্ধ্যাবেলায় এই অভিযান শেষ হয়েছে বলে জানানো হয়েছে জম্মু কাশ্মীর পুলিশ বিভাগের পক্ষ থেকে। এতে অন্তত তিনজন সন্ত্রাসবাদী নিহত হয়েছে বলে দাবি বারতীয় সেনার। তাদের সঙ্গে প্রচুর অস্ত্রশস্ত্র ও কার্তুজ ছিল, সেগুলিও উদ্ধার করা হয়েছে। জঙ্গিদের পরিচয় জানানর চেষ্টা চালানো হচ্ছে। তারা কোন গোষ্ঠীর সঙ্গে যুক্ত, কারা তাদের অনুপ্রবেশে সহায়তা করেচে, সেই সম্পর্কে খোঁজ খবর নেওয়া হচ্ছে। তবে কাশ্মীর পুলিশের আশঙ্কা ওই এলাকায় আরও কিছু জঙ্গি গাঢাকা দিয়ে থাকতে পারে। তাই অনুসন্ধান অব্যাহত রয়েছে।