Asianet News BanglaAsianet News Bangla

হল না অস্ত্র সরবরাহ, জম্মুতে গ্রেফতার ৪ জইশ জঙ্গি - স্বাধীনতা দিবসের আগে ভন্ডুল বড় হামলার ছক

৭৫তম স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন বড় বিপর্যয়ের হাত থেকে বাঁচল ভারত। জম্মু-কাশ্মীরে গ্রেফতার হল ৪ জৈশ-ই-মহম্মদ জঙ্গি। 
 

4 Jaish terrorists arrested in Jammu-Kashmir, Major terror bid foiled ahead of Independence Day ALB
Author
Kolkata, First Published Aug 14, 2021, 5:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন বড় বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষা করল নিরাপত্তা বাহিনী। শনিবার নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, জম্মু-কাশ্মীরে এদিন জৈশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর একটি বড় মডিউল তাঁরা ভেঙে দিয়েছেন। জম্মুতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে চার জইশ জঙ্গিকে। 

জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে, এই জঙ্গিরা পাকিস্তান থেকে ড্রোন মরফত আসা অস্ত্র সংগ্রহ করে কাশ্মীর উপত্যকায় জৈশ-ই-মহম্মদের সক্রিয় সদস্যদের মধ্যে সরবরাহের পরিকল্পনা করেছিল। ১৫ অগাস্টের আশফাশের সময়ে জম্মুতে একটি আইইডি বিস্ফোরণ ঘটানোর পরিকল্এপনা করেছিল তারা। একটি গাড়িতে বিস্ফোরক ভরে হামলা চালানোর ছক কষেছিল। সেইসঙ্গে দেশের অন্যান্য অংশে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ লক্ষ্য এলাকায় হামলার পরিকল্পনা করেছিল তারা। এদিনের অভিযানে, সেই বিপদ দূর করা গিয়েছে।  

শুক্রবারই দিল্লিতে পুলিশ তিনটি পৃথক অভিযানে চারজনকে গ্রেফতার করেছিল এবং তাদের কাছ থেকে ৫৫টি পিস্তল এবং ৫০টি কার্তুজ উদ্ধার হয়েছিল। উত্তরপ্রদেশের হাথরস, ফিরোজাবাদ এবং দিল্লির ভার্থাল এলাকার বাসিন্দা তারা। এরা প্রত্যেকেই দাগী অপরাধী। আগেই, পুলিশ খবর পেয়েছিল, উত্তরপ্রদেশের দুই অস্ত্র সরবরাহকারী দিল্লির বুরারি ফ্লাইওভারের কাছে আউটার রিং রোডে আগ্নেয়াস্ত্র সরবরাহ করবে। সেই মতো ফাঁদ পেতে তাদের ধরা হয়। অপর একটি অভিযানে পুলিশ নাজফগড়-ধানসা রোড থেকে অপর দুজনকে গ্রেফতার করে।

আরও পড়িন - Independence Day - চিনকে সবক শিখিয়েছিলেন, সেই ২০ জন ITBP জওয়ানরা পাচ্ছেন সাহসিকতার পুরষ্কার

আরও পড়ুন - Vehicle Scrappage Policy - কী এই নীতি, এতে করে কী লাভ হবে আমার-আপনার, জানুন বিস্তারিত

আরও পড়ুন - Viral Video - পুলিশের সামনেই মুসলিম ব্যক্তিকে প্রহার, মেয়ের কান্নাতেও মন গলল না বজরং দলের

শুক্রবার ভোরে জম্মু-কাশ্মীরেই যৌধ অভিযানে এক লস্কর কমান্ডারের মৃত্যু হয়েছিল। লস্কর এবং জইশ জঙ্গিরা য়ে সারা দেশেই বিশেষ করে জম্মু-কাশ্মীরে বড় ধরণের হামলা চালাতে যাচ্ছে, এই বিষয়ে আগেই সদতর্ক করেছিলেন গোয়েন্দারা। হামলা চালাতে একটি বিশেষ ধরণের আইইডি ব্যবহার করা হবে বলেও সতর্ক করা হয়েছিল। 

৭৫তম স্বাধীনতা দিবসকে ঘিরে এখন রাজধানী দিল্লি-সহ গোটা দেশেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ করে বিমানবন্দরগুলিতে একেবারে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।    

4 Jaish terrorists arrested in Jammu-Kashmir, Major terror bid foiled ahead of Independence Day ALB

4 Jaish terrorists arrested in Jammu-Kashmir, Major terror bid foiled ahead of Independence Day ALB

Follow Us:
Download App:
  • android
  • ios