মঙ্গলবার সকালে নভি মুম্বইয়ের উড়ান এলাকার ওএনজিসি গ্যাস প্রসেসিং প্লান্টে ঘটে গিয়েছে ভয়াবহ দুর্ঘটনা। গ্যাস প্ল্যান্টে বিধ্বংসী অগ্নিকাণ্ডের জেরে এখনও পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। 

সূত্রের খবর মঙ্গলবার সকাল সাতটা নাগাদ আগুন লাগে ওএনজিসি গ্যাস প্রসেসিং প্ল্যান্টে। জিএনপিটি বন্দরের কাছেই ছিল এই গ্যাস প্ল্যান্ট। অগ্নিকাণ্ডের খবরক পেয়েই ঘটনাস্থলে গিয়ে উপস্থিত উদ্ধারকারী দল। সেইসঙ্গে উপস্থিত হন মুম্বই পৌরসভা এবং দমকল কর্মীরা।  দুর্ঘটনার জেরে আহত আটজনকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। 

 

এদিন ওএনজিসির তরফে টুইট করে বলা হয় যে, মঙ্গলবার সকাল সাতটা নাগাদ প্লান্টের স্টর্ম ওয়াটার ড্রেনেজ সিস্টেমে আগুন লেগে যায়। যদিও তেল প্রক্রিয়াকরণের ক্ষেত্রে এর কোনও প্রভাবই পড়েনি। তবে আগুন যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য পাইপলাইনের মাধ্যমে গ্যাস পাঠিয়ে দেওয়া হচ্ছে গুজরাতের হাজিরা প্ল্যান্টে।  

 

 সেইসঙ্গে গ্যাসটি গুজরাতের সুরাত জেলার হাজিরা প্লান্টে স্থানান্তরিত করা হয় বলে খবর। প্রসঙ্গত বম্বে হাই অয়েল ফিল্ড-এ যে গ্যাস এবং তেল সরবরাহ করা হয় সেই সব তেল এবং গ্যাসই প্রসেসিং করা হয় ওএনজিসি কমপ্লেক্সে। তবে ঠিক কী কারণ এই অগ্নিকাণ্ড তা থকিয়ে দেখছে দমকল বাহিনী।