গত কয়েকদিনে বাড়ি ফিরতে গিয়ে দেশের নানা প্রান্তে দুর্ঘটনার মুখে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। শ্রমিকদের রক্তে লাল হয়েছে রাস্তা। এবার এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ গেল ৬ কৃষকের। ঘটনাস্থল উত্তরপ্রদেশের এটাওয়া। 

জানা গিয়েছে কৃষকরা তাঁদের উৎপাদন করা ফল ও সব্জি নিয়ে একটি মিনি ট্রাকে করে বাজারের দিকে যাচ্ছিলেন। সেই সময় আচমকা তীব্র গতিতে ছুটে আসা অপর একটি ট্রাক তাঁদের মিনি ট্রাকটিকে আচমকা ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৬ কৃষকের। গুরুতর আহত ব্যক্তির চিকিৎসা চলছে সইফাই মেডিক্যাল কলেজে।

 

 

এটাওয়ার ফ্রেন্সড কলোনি এলাকার ২ নম্বর জাতীয় সড়কের উপর বুধবার ভোররাতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে যান এটাওয়ার এসএসপি আকাশ তোমর। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন এসপি আর সিং। 

নিহত ও আহত কৃষকরা বাকওয়ার থানা এলাকার বাসিন্দা। ইতিমধ্যে ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। ট্রাকটির চালক ও মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

বুধবার ভোরে ঘটা এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে। পাশাপাশি সমাজবাদী পার্টির তরফেও মৃতদের পরিবারকে ১ লক্ষ টাকা করে সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে। 

 

 

এদিকে উত্তরপ্রদেশের কানপুরে মঙ্গলবার রাতে পরিযায়ী শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় একটি ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে। অপর একটি ট্রাকের সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। যাতে এক শিশুর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত হয়েছেন কমপক্ষে ১২ জন শ্রমিক। জানা যাচ্ছে হরিয়ানা থেকে প্রায় ৪৫ জন শ্রমিককে নিয়ে ট্রাকটি পশ্চিমবঙ্গে আসছিল।