জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পরই ফের আধা সামরিক বাহিনী মোতায়েন করা হচ্ছে উপত্যকায়। সূত্রের খবর আরও ৮০০০ আধা সামরিক বাহিনী পাঠানো হচ্ছে উপত্যকায়ে। জানা গিয়েছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আধা সামরিক বাহিনী নিয়ে এসে তাঁদের কাশ্মীরে পাঠানো হচ্ছে। 

সূত্রের খবর, ভারতীয় বিমানবাহিনী সি-১৭ বিমানে করেই শ্রীনগরে পাঠানো হচ্ছে আধা সামরিক সেনা। সংবাদ সংস্থা সূত্রে খবর, সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে দেওয়ার পর সেখানে যাতে অশান্তির পরিবেশ না সৃষ্টি হয়, সেইজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংবিধানের ৩৭০ ধারায় জম্মু ও কাশ্মীরকে যে বিশেষ মর্যাদার অধিকারী করে তুলেছিল, তা বাতিল করে দেওয়ার পর যে রাজ্যে একটা অশান্তির আবহ সৃষ্টি হতে পারে সেই বিষয়ে আগে থেকেই আঁচ পেয়েছিল কেন্দ্রীয় সরকার, এমনটাই মনে করা হচ্ছে। 

কাশ্মীর পুনর্গঠন প্রস্তাব বিলে উত্তাল সংসদ, সংবিধানের কপি ছিঁড়ে হল প্রতিবাদ

এই বিষয়ে সরকারের তরফে এও বলা হচ্ছে যে বড়সড় কোনও জঙ্গি হামলা এড়াতেই উপত্যকায় এই বিশাল সংখ্যক সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এর আগে সেনাবাহিনী সূত্রে জানানো হয়েছিল যে, পুলওয়ামা হামলার মতোই কাশ্মীরেও জঙ্গি নাশকতার সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে একাধিকবার সীমান্তে জঙ্গি অনুপ্রবেশের খবর মিলেছে। এরপরই সেই আরও  কড়া হল প্রশাসন।