মেয়েদের জন্য দেশের রাজধানী নিরাপদ নয় এমন অভিযোগ আগে একাধিকবার উঠেছে। এই শহরের ঘটেছে নির্ভয়ার মত পাশবিক গণধর্ষণের ঘটনা। যার জন্য গর্জে উঠেছিল গোটা দেশ। দীর্ঘ আইনি লড়াইয়ের পর নির্ভয়ার দোষীরা অবশেষে চলতি বছরেই চরম শাস্তি পেয়েছে। কিন্তু রাজধানী দিল্লি যেন বদলায়নি। এবার ৮৬ বছরের এক বৃদ্ধাকে চরম নির্যাতনের শিকার হতে দল দিল্লির রাজপথে।

নারকীয় এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ-পশ্চিম দিল্লির ছাওলা এলাকায়। ৮৬ বছরের বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগে ইতিমধ্যে সোনু নামে ৩৭ বছরের এক যুবককে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় পাশের গ্রামে ফিরছিলেন ওই বৃদ্ধা। সেইসময় বাড়ি পৌঁছে দেওয়ার নাম করে ওই বৃদ্ধাকে নিজের বাইকে তুলে নেয় পেশায় প্লাম্বার সোনু। এরপর নির্জনস্থানে বৃদ্ধাকে নিয়ে গিয়ে চরম নারকীয় অত্যাচার চালায় অভিযুক্ত।

আরও পড়ুন: আনলক ভারতেও করোনার গ্রাসে পর্যটন, আসন্ন উৎসবের মরশুমেও ভ্রমণপিপাসুদের পায়ে বেড়ি

নির্যাতিতা বৃদ্ধার বয়ান ইতিমধ্যে রেকর্ড করেছে পুলিশ। তাঁর মেডিক্যাল পরীক্ষাও করা হয়েছে। দ্বারকার ডেপুটি কমিশনার অফ পুলিশ সন্তোষ কুমার মীনা জানিয়েছেন, বৃদ্ধার অভিযোগের ভিত্তিতে আইপিসি'র ৩৭৬ ধারায় (ধর্ষণ) ছাওয়া থানায় একটি মামলা রুজু হয়েছে। জানা গিয়েছে ধৃত যুবকের বাড়ি  রেওলা খানপুর এলাকায়।

পুলিশকে দেওয়া বয়ানে বৃদ্ধা জানান, সোমবার বিকেলে তিনি দুধওয়ালার জন্য অপেক্ষা করছিলেন। সেসময় ওই যুবকের সঙ্গে তাঁর দেখা হয়। সে বৃদ্ধাকে জানায়, দুধওয়ালা এদিন আসবে না। কাছেই একটা জায়গা রয়েছে, যেখানে গেলে দুধ পাওয়া যেতে পারে। এর পর সে মহিলাকে বাইকে তুলে একটি ফার্মে নিয়ে যায়। সেখানেই বৃদ্ধাকে ধর্ষণ করে সে। ওই যুবকের কাছে অনেক অনুরোধ করেও কাজ হয়নি। এমনকি বাধা পেয়ে সে বৃদ্ধাকে মারধরও করে। আশেপাশের গ্রামবাসীরা বৃদ্ধার কান্নার শব্দ পেয়ে ছুটে এসে তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে।

আরও পড়ুন: ফের নতুন চ্যালেঞ্জ নিচ্ছে ইসরো, আগামী বছরের শুরুতেই মরচের কারণ জানতে চাঁদে পাড়ি দিচ্ছে 'চন্দ্রযান-৩'

 ধর্ষণের ঘটনায় অসুস্থ হয়ে পড়েন ওই বৃদ্ধা। তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। তবে শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। দিল্লির মহিলা কমিশন এই ঘটনার চরম নিন্দা করেছে। দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল ইতিমধ্যে নির্যাতিতার সঙ্গে দেখা করে করেছেন। স্বাতী বলেন,  মামলাটিকে দ্রুত বিচারে নিয়ে গিয়ে ৬ মাসের মধ্যে রায় ঘোষণার ব্যবস্থা করতে হবে।