করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জন্য গত মার্চ মাস থেকেই বন্ধ ছিল দিল্লির মেট্রো পরিষেবা। সেপ্টেম্বর থেকেই আবার ঘুরবে মেট্রো রেলের চাকা। শনিবারই এই কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু তার আগের দিনই ঘটে গেল বিপত্তি। মেট্রো ডিপোর একটি গেটের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি চার ফুট লম্বা কোবরা বা কেউটে সাপ। 


দিল্লির মোট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, সাপটিকে নিরাপদেই উদ্ধার কার সম্ভব হয়েছে। সাপটি বন দফতরের কর্মীদের হাতে তুলে দেওয়া হয়েছে। মোট্রে রেলের পক্ষ থেকে জানান হয়েছে সাকেত মেট্রো ডিপোর কাছে ডিএমআরসির কর্মীরা ৪ ফুট লম্বা একটি সাপকে ঘোরাঘুরি করতে দেখেছিল। তারাই খবর দেয় বনদফতরতে। জরুরি ভিত্তিতে উদ্ধার করা হয়েছে সাপটিকে। 

প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে কোবরাগুলি সাধরণত বাড়িতে বাস করতে ভালোবাসে। আর জনবহুল শহর অঞ্চলেও এগুলি পাওয়া যায়। ওয়াইল্ড লাইফ এসওএস এর সহ প্রতিষ্ঠাতা ও সিইও কার্তিক সত্যনারায়ণ জানিয়েছেন ভারতের অন্যতম বিষাক্ত সাপ হল কোবরা। কিন্তু এদের প্রকৃতি বিচার করে দেখা গেছে এগুলি খুবই কম কামড়ায় বা ছোবল মারে। তবে  এরা ক্ষিপ্ত হলে ফণা তোলে। প্রতিপক্ষকে সতর্ক করে দেয়। এটাই প্রথম নয় এর আগেও একটি অজগর আর ওখলা পাখি উদ্ধার করা হয়েছিল সকেত মেট্রো স্টেশন থেকে।