Asianet News BanglaAsianet News Bangla

বয়সের বাছ-বিচার নেই, ৩৬৫ জন মহিলাকে ডেট করাই লক্ষ্য এই যুবকের - বাকি আর ৩০টি

২০১৫ সাল থেকে নিয়মিত মহিলাদের সঙ্গে ডেটে যান চেন্নাইয়ের এক যুবক, লক্ষ্য ৩৬৫ জনকে ডেট করা। শুধুই কি ভালবাসা খোঁজেন তিনি?
 

A Chennai man is on a mission to date 365 women, short of 30 to complete his target ALB
Author
Kolkata, First Published Aug 14, 2021, 11:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বয়স, জাত-পাত, ভাষা-ধর্মের কোনও বাছবিচার নেই। লক্ষ্য তাঁর একটাই, মোট ৩৬৫জন নারীর সঙ্গে ডেটে যাবেন। আর গত ৫ বছর ধরে সেই লক্ষ্যপূরণের দিকে এগিয়ে চলেছেন চেন্নাইয়ের যুবক সুন্দর রামু। ২০১৫ সাল থেকে এখনও পর্যন্ত ৩৩৫ জন মহিলার সঙ্গে ডেট করা হয়ে গিয়েছে, অভিযান শেষ করতে প্রয়োজন আরও ৩০ জন মহিলার সঙ্গে ডেটে যাওয়া। 

পেশায় অভিনেতা নৃত্যশিল্পী রামু একজন স্বভাব রোমান্টিক। তবে তাঁর এই ৩৬৫ জন নারীর সঙ্গে ডেটে যাওয়ার উদ্দেশ্য কিন্তু শুধু ভালোবাসার খোঁজ নয়। তাঁর আসল লক্ষ্য, এর মধ্য দিয়ে ভারতে নারীদের অধিকার সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া। সংবাদমাধ্যম বিবিসিকে তিনি জানিয়েছেন, তাঁর পরিবারে সকলেই নারীদের অত্যন্ত সম্মান করতেন, শ্রদ্ধা করতেন। তিনিও সেভাবেই বড় হয়েছেন। এমনকী, তাঁর স্কুলও ছিল কোএডুকেশন স্কুল। সেখানেও ছেলে-মেয়ের মধ্যে লিঙ্গের ভিত্তিতে কোনও পার্থক্য করা হত না। কিন্তু, তারপর যখন বাইরের পৃথিবীতে পা রেখেছিলেন, দোর ধাক্কা খেয়েছিলেন। দেখেছিলেন, ভারতের অধিকাংশ জায়গাতেই এখনও নারীরা উপযুক্ত সম্মান পান না। তাঁদের তুচ্ছতার চোখে দেখা হয়।

তবে তাঁর জীবন পাল্টে দিয়েছিল ২০১২ সালের ডিসেম্বরে, দিল্লিতে ঘটে যাওয়া নির্ভয়া গণধর্ষণের ঘটনা। রামু জানিয়েছেন, সেই ঘটনা তাঁকে ভীষণভাবে নাড়া দিয়েছিল। রাতের পর রাত তিনি ভাল করে ঘুমাতেও পারেননি। খালি মনে হত, এই অবস্থাটা পরিবর্তন করার জন্য কিছু করতে হবে। এরপরই, ২০১৪ সালের ৩১ ডিসেম্বর তিনি ফেসবুকে ৩৬৫ জন মহিলার সঙ্গে ডেটে যাওয়ার লক্ষের কথা ঘোষণা করেছিলেন তিনি। লিখেছিলেন, মহিলাদেরই তাঁকে লাঞ্চ বা ডিনারে যাওয়ার জন্য অনুরোধ করতে হবে। ডেটের পরিকল্পনা করতে হবে। খাবার জায়গা বেছে নিয়ে সেই খাবারের দাম দিতে হবে। অথবা নিজে রান্না করে খাওয়াতে হবে। এইসব শর্ত মেনে তবেই তাঁর সঙ্গে ডেটে যাওয়া যাবে। আর তাঁর খাবারের খরচ হিসাবে যে অর্থটা বেঁচে যাবে, তা জমিয়ে তিনি কোনও দাতব্য প্রতিষ্ঠানের জন্য খাবার কিনবেন। 

২০১৫ সালের বছরের প্রথমদিন থেকেই শুরু হয়েছিল তাঁর এই লক্ষ্যপূরণের গল্প। প্রথম কয়েকটি ডেট চেনা পরিচিত মহিলাদের সঙ্গেই করেছিলেন রামু। তারপর আস্তে আস্তে ফেসবুকের মাধ্যমে তাঁর কাহিনি অনেক দূর পর্যন্ত ছড়িয়ে পড়ে। শীঘ্রই, নেটিজেনরা তাঁর নাম দেয় 'দ্য ডেটিং কিং', '৩৬৫-ডেট ম্যান', 'সিরিয়াল ডেটার' ইত্যাদি। 

আরও পড়িন - Independence Day - চিনকে সবক শিখিয়েছিলেন, সেই ২০ জন ITBP জওয়ানরা পাচ্ছেন সাহসিকতার পুরষ্কার

আরও পড়ুন - Vehicle Scrappage Policy - কী এই নীতি, এতে করে কী লাভ হবে আমার-আপনার, জানুন বিস্তারিত

আরও পড়ুন - Viral Video - পুলিশের সামনেই মুসলিম ব্যক্তিকে প্রহার, মেয়ের কান্নাতেও মন গলল না বজরং দলের

তবে প্রশ্নটা হল, এভাবে কী করে মহিলাদের অধিকার সম্পর্কে দেশের মানুষকে সচেতন করছেন তিনি? রামু জানিয়েছেন, তিনি ফেসবুকে নিয়মিত তাঁর ডেটে যাওয়ার কাহিনি ছবি-সহ শেয়ার করেন। তাঁর সঙ্গে তাঁর ডেটের কথোপকথন তুলে ধরেন সোশ্যাল মিডিয়ায়। এতে করে বিপরীত লিঙ্গের জুতোয় পা গলিয়ে কিছুটা হাঁটার অভিজ্ঞতা হবে ভারতীয় পুরুষদের, এমনটাই মনে করেন রামু। এতে করে, তারা মহিলাদের সমস্যাগুলি আরও কিছুটা বুঝতে পারবেন, এটাই তাঁর আশা। 
 

A Chennai man is on a mission to date 365 women, short of 30 to complete his target ALB

A Chennai man is on a mission to date 365 women, short of 30 to complete his target ALB

 

Follow Us:
Download App:
  • android
  • ios