খিদের জ্বালা বড় জ্বালা। একমাত্র ক্ষুধার্ত মানুষই বলতে পারে যে খিদের জ্বালা কতখানি কষ্টকর। সারাদিন মানুষের কর্মব্যস্ততায় ডুবে থাকার পিছনে একটাই কারণ রয়েছে, তা হল কীভাবে দু'বেলা-দু'মুঠো অন্নের সংস্থান করা যায়। কারণ সারাদিন মানুষ যা-ই করুন না কেন সারাদিনের পর পেট ভরে খাবার খাওয়ার মতো সুখের বোধ হয় আর কিছুই নয়। 

তবে শুধু কী মানুষ, জীবকূলেরও বেঁচে থাকার জন্য অন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান হল খাবার। এই খাবারের জন্যই কিন্তু জীবযন্তুরা প্রয়োজনে হিংস্র হয়ে ওঠে। কিন্তু সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে ধরা পড়েছে এক সম্পূর্ণ ভিন্ন স্বাদের ছবি। আর ভাইরাল হওয়া সেই ভিডিওকে ঘিরেই শুরু হয়েছে উন্মাদনা। 

 

ওই ভিডিওতে দেখা গিয়েছে, একটি মন্দিরের লঙ্গরখানায় সারি দিয়ে বসে আছেন সাধারণ মানুষ। তাঁদের পাতে দেওয়া হয়েছে খাবার। সম্ভবত তা মন্দিরের প্রসাদ। আর সেই মানুষের সারির পাশেই বসে রয়েছে একটি বানর। সাধারণত বানর বললেই যে ছবিটা সকলের মনে আসে তা হল অন্যের থেকে ছিনিয়ে খাবার খাওয়া। পুরী বা অন্যান্য একাধিক তীর্থস্থানে বানরের উৎপাততের শিকার হয়েছেন বহু মানুষ। কিন্তু ভাইরাল হওয়া এই  ভিডিওতে দেখা গিয়েছে কারওর কোনওরকম সমস্যা না করেই সকলের সঙ্গে একসঙ্গে বসে খাবার খাচ্ছে ওই বানর। আর এই ভিডিওই মন কেড়েছে নেটিজেনদের।