চিত্রটা আর পাঁচটা সাধারণ ক্লাসরুমের মতোই। সারি সারি দিয়ে সাজানো রয়েছে ডেস্ক। সেখানে বসে রয়েছে পড়ুয়ারা। সবকিছুই ঠিকঠাক ছিল। কিন্তু তারপরই ঘটে গেল সেই আজব ঘটনা। ক্লাসরুমে সটান প্রবেশ করল একটি গরু। 

ঘটনাটি ঘটে আইআইটি বম্বেতে। সম্প্রতি ক্লাসরুমে গরুর প্রবেশের সেই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছে,কোনও তাড়াহুড়ো না করে দুলকি চালে ক্লাসরুমে প্রবেশ করল সে। তার উপস্থিতি যে সেখানে উপস্থিত পড়ুয়ারা খুব স্বাভাবিকভাবেই নিয়েছিল এমনটা নয়। বরং তাঁরা যে খানিকটা ভয়ই পেয়েছে সেকথা বলাই যায়। হেলে দুলে শ্রেণীকক্ষে প্রবেশ করার পর সোজা সে উঠে আসতে শুরু করে। তার ভয়ে ডেস্ক ছেড়ে উঠে পড়ে এক যুবক। ঘটনার জেরে যে ক্লাসরুমের স্বাভাবিক পরিবেশ ব্যহত হয়েছে,তা বলাই বাহুল্য। 

সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে শনিবার। বিষয়টি নিয়ে আইআইটি বম্বের কর্তৃপক্ষের কাছে প্রশ্ন করা হলে তাঁরা জানান, ভিডিও দেখে কোনওভাবেই বোঝা সম্ভব নয় যে, ঘটনাটি কখন এবং কোন শ্রেণীকক্ষে ঘটেছে। তবে ঘটনাটি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

পড়ুয়ারা জানিয়েছে, সেই সময়ে বাইরে মুষলধারে বৃষ্টি পড়ছিল, তাই আশ্রয় খুঁজতেই সটান ক্লাসরুমে ঢুকে গিয়েছিল বলে খবর। দিন কয়েক আগে আইআইটির ক্যাম্পাসে একটি ছাত্রকে ষাঁড় আক্রমণের ঘটনায় ক্যাম্পাসে হইচই শুরু হয়ে গিয়েছিল। তারপরই এই ঘটনায় কার্যত নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।