জম্মু ও কাশ্মীরে গ্রেফতার এক সাংবাদিক। ফের সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিয়ে উঠছে প্রশ্ন। জানা গিয়েছে কাশ্মীরের স্থানীয় একটি সংবাদ মাধ্যম 'দ্য কাশ্মীরিয়ৎ'-এর অনলাইন পোর্টালে বার্তা সম্পাদক হিসাবে কাজ করতেন সাংবাদিক কাজি শিবলি। দিন কয়েক আগে তাঁকে গ্রেফতার করে জম্মু ও কাশ্মীর পুলিশ। 

সূত্রের খবর, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় বাড়ি তাঁর। সম্প্রতি জম্মু ও কাশ্মীরে অতিরিক্ত আধা সামরিক বাহিনী মোতায়েনের বিষয়টি নিয়ে কিছু সরকারি আদেশ টুইট করে ফাঁস করার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয় বলে খবর। অনন্তনাগের একটি পুলিশ স্টেশনে তাঁকে বন্দি করে রাখা হয়েছে বলে খবর। 

মাত্র ২০ মিনিটে আকাশপথে ইংলিশ চ্যানেল পার করলেন ফরাসির এই ব্যক্তি

বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতক হন তিনি। একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পত্রিকায় তাঁর লেখাও  প্রকাশিত হয়েছিল বলে খবর। তবে এর আগেও 'দ্যা কাশ্মীরিয়ৎ'-এর সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও আপত্তিকর বিষয় প্রকাশ করার জন্য প্রশ্নের মুখে পড়েছিল এই সংবাদ মাধ্যম। এরপর থেকে সোশ্যাল নেটওয়র্কিং সাইট নিয়ন্ত্রকদের নজরে ছিল 'দ্যা কাশ্মীরিয়ৎ'। তাঁকে মুক্ত করার দাবিতে সরব হয়েছেন সেখানকার স্থানীয় মানুষ। 'ফ্রি কাজি শিবলি' নামে হ্যাশট্যাগ দিয়েও চলছে প্রতিবাদ।