Asianet News BanglaAsianet News Bangla

'২রা অক্টোবরের মধ্যে ভারতকে হিন্দু রাষ্ট্র হিসাবে ঘোষণা করতে হবে' অযোধ্যা থেকে দাবি তুললেন ধর্মগুরু

আগামী ২রা অক্টোবর গান্ধী জয়ন্তী। তার মধ্যেই ভারতকে 'হিন্দু রাষ্ট্র' হিসাবে ঘোষণা করার দাবি ধর্মগুরুর। নচেৎ জল সমাধিতে যাওয়ার হুমকি।
 

A saint has given threat to commit suicide at Ayodhya if India not being declared as Hindu Rashtra
Author
Kolkata, First Published Sep 29, 2021, 1:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজোর আগে উঠে এলো আর ও এক সাম্প্রদায়িক বৈষম্যের ছবি। আগামী ২রা অক্টোবর গান্ধী জয়ন্তী (Gandhi Jayanti) আর তার মধ্যেই ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র (Hindu Rashtra) হিসাবে ঘোষণা করার দাবি জগৎগুরু পরমহংস আচার্য মহারাজের। শুধু তাই নয় সংবাদ সংস্থা ANI -এর মাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী আগামী ২রা অক্টোবরের মধ্যে দেশকে হিন্দু রাষ্ট্র হিসাবে ঘোষণা না করলে তিনি মৃত্যুবরণ করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন। 

A saint has given threat to commit suicide at Ayodhya if India not being declared as Hindu Rashtra

আরও পড়ুন- সিধুর পদত্যাগপত্র নিল না কংগ্রেস, টলোমলো পরিস্থিতিতে ক্যাবিনেট বৈঠকের ডাক মুখ্যমন্ত্রীর

বুধবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হন জগৎগুরু (Saint) পরমহংস আচার্য মহারাজ এবং সেখানেই এই চাঞ্চল্যকর দাবি তুলে ধরেন তিনি। তাঁর মতে, "২ অক্টোবরের মধ্য ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করার দাবি জানাচ্ছি। তা না হলে আমি সরযূ নদীতে জল সমাধি গ্রহণ করব"। একইসঙ্গে তিনি আরও বলেন যে কেবল দেশকে হিন্দু রাষ্ট্র হিসাবে ঘোষণা করার পাশাপাশি ইতিমধ্যে কেন্দ্রের উচিত ভারতবর্ষ থেকে মুসলিম (Muslim) ও খ্রিষ্টান (Christian) সম্প্রদায়ের মানুষের নাগরিকত্ব বাতিল করে দেওয়া। 

আরও পড়ুন- তিন ঘনিষ্ঠকে নিয়ে আজই তৃণমূলে যোগ প্রাক্তন মুখ্যমন্ত্রীর, জমি শক্ত করছে ঘাসফুল শিবির

আগেও এই ধরণের মন্তব্য করতে শোনা গেছে পরমহংস আচার্য মহারাজকে। শোনা গেছে যে আগেও না কি তিনি এই দাবিতে টানা ১৫ দিন অনশন করেছিলেন।  সেইসময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী (Home Minister) অমিত শাহের (Amit Shah) হস্তক্ষেপে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়। অমিত শাহের আশ্বাস পেয়ে অনশন ভাঙেন পরমহংস আচার্য মহারাজ। প্রসঙ্গত, বছর ঘুরলেই উত্তরপ্রদেশের নির্বাচন (UP Election)। তার আগেই জগৎগুরুর এহেন মন্তব্য ঘিরে শুরু হয়েছে চাঞ্চল্য। 

আরও পড়ুন- Smartphone Charger: সব স্মার্টফোনে একই চার্জার ব্যবহারের প্রস্তাব দেখুন কী বললো অ্যাপল

Calcutta High Court to give verdict today on Bhabanipur By Election RTB

Calcutta High Court to give verdict today on Bhabanipur By Election RTB

Follow Us:
Download App:
  • android
  • ios