নয় নয় করে প্রায় একটা বছর কাটতে চলেছে। দল ছেড়ে বিজেপির খাতায় নাম লিখিয়েছেন জ্যোতিরাদিত্য সিদ্ধিয়া। এতদিন পর সেই সিদ্ধিয়াকে নিয়ে মুখ খুললেন রাহুল গান্ধী। সোমবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন বিজেপি  জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কংগ্রেসে থাকলে  মুখ্যমন্ত্রী হতে পারতেন। কিন্তু বিজেপিতে যোগদান করে তিনি এখন ব্যাকবেঞ্চার অর্থাৎ পিছনের সারির নেতা হিসেবেই দাঁড়িয়ে রয়েছেন। কংগ্রেসের যুক শাখার একটি বৈঠকেই এই মন্তব্য করেছেন রাহুল গান্ধী। 

তবে রাহুল গান্ধী একটা সময় তাঁর অনুগত সহযোগি জ্যোতিরাদিত্য সম্পর্কে আরও মন্তব্য করেছেন। সূত্রের খবর তিনি রীতিমত হলপ করে বলেছেন বিজেপিতে থাকলেও তিনি কখনই মুখ্যমন্ত্রী হতে পারবেন না। মুখ্যমন্ত্রী হওয়ার জন্য তাঁকে আবারও ফিরে আসতে হবে। কংগ্রেসের যুব শাখার কর্মীদের আরএসএস -এর মতাদর্শের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছেন রাহুল গান্ধী। তিনি আরও বলেছেন, কোনও ভয় না পেয়েই লড়াই চালিয়ে যেতে হবে। 

গত বছর মার্চ মাতে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। আর তাঁর এই যোগদানের ফলে মধ্যপ্রদেশে কমলনাথের সরকার ফেলে দেওয়াটা অনেকটাই সহজ হয়ে গিয়েছিল বিজেপির কাছে। বর্তমানে মধ্যপ্রদেশে ক্ষমতা রয়েছে বিজেপি নেতা শিবরাজ সিং চৌহানের হাতে। আর জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপির টিকিটে রাজ্যসভায় সাংসদ হয়েছেন। কিন্তু তিনি দল ছাড়ার পর থেকে এপর্যন্ত তাঁকে নিয়ে কোনও রকম মন্তব্য করেননি রাহুল গান্ধী। এই প্রথমই তাঁর সম্পর্কে কথা বললেন দলীয় স্তরে।