এবার গুজরাটে সরকার গড়বে আপ,সাদা কাগজে লিখে দিলেন অরবিন্দ কেজরিওয়াল

| Nov 27 2022, 10:47 PM IST

Arvind Kejriwal

সংক্ষিপ্ত

অরবিন্দ কেজরিওয়াল লিখিত দাবি করলেন যে এবার গুজরাটে সরকার গড়বে আপ। রবিবার কেজরিওয়ালের এমনই এক লিখিত দাবি সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে দেশের জাতীয় রাজনৈতিক মহলে।

রাজনীতিবিদ হলেও এবার থেকে জ্যোতিষবিদ হিসেবেও চর্চিত হচ্ছে অরবিন্দ কেজরিওয়ালের নাম।রাজনীতির ঘোড়াচালে তিনি কতটা পটু তা তিনি প্রমান করেছেন আগেই এবার তার ভবিষ্যৎবাণীও যে কতটা অব্যর্থ, সম্প্রতি সে নিয়েই গুঞ্জনই রটেছে গুজরাটের রাজনৈতিকমহলে। এর আগেও দিল্লি এবং পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগেই তিনি ভবিষ্যৎবাণী করেছিলেন যে আপ এই অঞ্চল দুটিতে সরকার গড়বে। সেই ভবিষ্যৎবাণী সফলও হয়েছিল পরে। সেই রীতি মেনে এবারও তিনি লিখিত দাবি করলেন যে গুজরাটে সরকার গড়বে আপ। রবিবার কেজরিওয়ালের এমনই এক লিখিত দাবি সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে দেশের জাতীয় রাজনৈতিক মহলে।

এদিন তিনি বলেন ,'অনেকেই বলে আমার ভবিষ্যৎবাণী সত্যি হয়। ২০১৪ সালের দিল্লি বিধানসভা নির্বাচনে আমি এক সাংবাদিককে বলেছিলাম যে কংগ্রেস একটি আসনও জিতবে না এবং শেষ পর্যন্ত কংগ্রেস কিন্তু একটি আসনেও জিততে পারেনি৷এমনকি ২০২২ এর পাঞ্জাব বিধানসভা নির্বাচনেও আমি বলেছিলাম যে নভজ্যোত সিং সিদ্ধু হেরে যাবেন এবং চরণজিৎ সিং তার উভয় আসন থেকেই হেরে যাবেন এবং সুখবীর সিং বাদলের পুরো পরিবার পরাজিত হবে এইসব ভবিষ্যৎবাণীই সত্যি হয়েছে একে একে।

Subscribe to get breaking news alerts

এই প্রসঙ্গ তুলে তিনি আরও বলেন ,'আজও, আমি আপনাদের সকলের সামনে লিখিতভাবে একটি ভবিষ্যদ্বাণী করছি। গুজরাটে এবার সরকার গড়বে আম আদমি পার্টি। ২৭ বছরের অপশাসনের পর গুজরাটের নাগরিকরা এবার স্বস্তি পাবে বিজেপির হাত থেকে। '

দিল্লির মুখ্যমন্ত্রী গুজরাটের সরকারি কর্মচারীদের আগামী বছরের ৩১ শে জানুয়ারির মধ্যে তাদের জন্য পুরানো পেনশন স্কিম বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন। গুজরাটের আসন্ন নির্বাচনে এই স্ট্রাটেজি কতটা কাজ করে এখন সেটাই দেখার।