Asianet News BanglaAsianet News Bangla

Abhishek Banerjee in Goa: 'গোয়বাসীর জন্য পার্থনা করেছি', রুদ্রেশ্বর মন্দিরে পুজো দিলেন অভিষেক

গোয়া সফরে গিয়ে বুধবার রুদ্রেশ্বর মন্দিরে পুজো দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। প্রার্থনা এবং আর্শীবাদ নিয়েই এদিন গোয়ার কাজ শুরু করলেন অভিষেক।  

 

Abhishek Banerjee visited Rudreshwar temple on Wednesday and prayed for the Goa people RTB
Author
Kolkata, First Published Dec 29, 2021, 2:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোয়া সফরে (Goa Visit) গিয়ে বুধবার রুদ্রেশ্বর মন্দিরে পুজো দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। প্রার্থনা এবং আর্শীবাদ নিয়েই এদিন গোয়ার কাজ শুরু করলেন অভিষেক। এদিন গোয়ায় একাধিক কর্মসূচি রয়েছে তাঁর।  এদিকে সদ্য সাম্প্রদায়িক রাজনীতির তকমা লাগিয়ে মমতাকে চিঠি দিয়ে গোয়া ছেড়েছেন ৫ নেতা। আর তারপরই অভিষেকের এই গোয়া সফর। উল্লেখ্য, গোয়ায় বিধানসভা ভোটের আগে দলীয় সংগঠন আরও শক্তিশালী করতে কার্যত ঝাপিয়ে পড়েছেন তৃণমূলের যুবরাজ (Abhishek Banerjee)।

 

 

অভিষেক বন্দ্য়োপাধ্যায় বলেছেন, 'মহাদেবের কাছে গোয়ার ২০ লক্ষ মানুষের জন্য পার্থনা করেছি। গোয়ার সুখ-শান্তি-সমৃদ্ধি কামনা করেছি। গোয়ার ঐক্য যেনও বজায় থাকে। আগামী বছর যেনও গোয়ার মানুষের জীবন যেনও খুশিতে ভরে ওঠে।' এদিন শুরুতেই সাঙ্কেলিমের রুদ্রেশ্বর পুজো দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। বিকেলে একটি মঠেও যাবেন অভিষেক। গোয়ার কানাকোনায় পার্তগলি জীবত্তোম মঠে যাবেন তিনি। দলীয় সূত্রে খবর, এদিন গোয়ার বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন তিনি। এদিন পাশাপাশি কিছু সাংগাঠনিক কর্মসূচিও রয়েছে অভিষেকের। উল্লেখ্য, তিনদিনের গোয়া সফরে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। মঙ্গলবার গোয়া পৌছন তিনি। এদিকে সামনেই সেখানে বিধানসভা ভোট। তার আগে রণকৌশল ঠিক করতেই এই সফর বলে অনুমান রাজনৈতিক মহলের।

 অপরদিকে, সদ্য সাম্প্রদায়িক রাজনীতির তকমা লাগিয়ে মমতাকে চিঠি দিয়ে গোয়া ছেড়েছেন ৫ নেতা।  প্রসঙ্গত, সম্প্রতি গোয়ায় মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির (এমজিপি)-র হাত ধরেছে তৃণমূল। আর এই পদক্ষেপকেই সাম্প্রদায়িক বলে অভিযোগ তুলেছেন লাবু মামলেদার।তার দাবি, গোয়াকে ধর্মের নামে বিভক্ত করতে চাইছে তৃণমূল। লাভু মামলেদারের সঙ্গে তৃণমূল ছেড়েছেন আরও ৪ জন। মহারাষ্ট্রওয়াড়ির গোমন্তক প্রার্টির বিধায়ক ছিলেন লাভু মামলেদার। মমতাকে দেওয়া চিঠিতে তিনি লিখেছেন, 'গোয়াবাসীর মধ্যে ধর্মের ভিত্তিতে বিভেদ তৈরি করা হচ্ছে। এমজিপির দিকে হিন্দু ভোট এবং তৃণমূল কংগ্রেসের দিকে খ্রীষ্টান ভোট টানার চেষ্টা চলছে। তৃণমূল কংগ্রেস একটি সাম্প্রদায়িক দল।' এদিকে গত সেপ্টেম্বরে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুজিনহো ফেলেরিও-র সঙ্গে তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার প্রাক্তন বিধায়ক লাবু মামলেদার। কিন্তু তিন মাস যেতে না যেতেই এমজিপি-র সঙ্গে তৃণমূলের ঘনিষ্ঠতায় ক্ষুব্ধ হয়েছেন। যদিও একটাসময় ২০১২ থেকে ২০১৭ সাল অবধি তিনি ওই দলেরই বিধায়ক ছিলেন। শুক্রবার  লাবু মামলেদারের ইস্তফা প্রসঙ্গে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুজিনহো ফেলেরিও বলেন,' দল গোয়ায় নির্দিষ্ট লক্ষ্য নিয়ে চলছে। সেই লক্ষ্যেই অবিচল থাকবে। কোনও ব্যক্তির সিদ্ধান্ত তাতে প্রভাব ফেলবে না।'

Follow Us:
Download App:
  • android
  • ios