প্রকাশিত হল ফোর্বস-এর ভারতীয় ধনী ব্যক্তিদের তালিকা। ২০১৯ সালের তাদের এই তালিকা অনুযায়ী মুকেশ আম্বানি আবারও সবচেয়ে ধনী ভারতীয় তকমা ধরে রাখলেন। যদিও আম্বানি তাঁর সম্পত্তির থেকে ৮ শতাংশ হারিয়েছেন, তবুও তিনি তাঁর জায়গা ধরে রেখেছেন। 

স্বাধীনতা দিবসের অনুষ্ঠান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তাঁর লালকেল্লায় বক্তৃতা দিতে গিয়ে জানান ভারতের পুঁজিপতিরাই দারিদ্রতা হ্রাস করতে পেরেছেন। ফোর্বস-এর এই তালিকা অনুযায়ী শিল্পপতি গৌতম আদানি ১৫.৭ বিলিয়ন ডলার সম্পত্তির মালিক, সেখানে ৫১.৪ বিলিয়ন ডলার মালিকানা নিয়ে নিজের স্হান ধরে রেখেছেন মুকেশ আম্বানি। টানা ১২ বছর ধরে মুকেশ আম্বানি তাঁর নিজের স্হান ধরে রেখেছেন। এছাড়া ফোর্বস-এর মতে টানা তিন বছর ধরে চলা জিও সার্ভিসের জন্য তিনি ব্যবসায় লাভবান হয়েছেন। রিলায়েন্স টেলিকম সার্ভিসে অন্যদিকে গৌতম আদানি রয়েছেন দ্বিতীয় স্হানে। 

আরও পড়ুন- বাঙালি ভুলেছে, কিন্তু গুগল ফের একবার পাদপ্রদীপে আনল কামিনীকে

এদিকে অশোক লেল্যান্ডের মালিক হিন্দুজা ব্রার্দাস রয়েছে তৃতীয় স্হানে। তাঁদের মালিকানার পরিমান ১৫.৬ বিলিয়ন ডলার। শাপুরজী পালোনজী গ্রুপের পালোনজী মিস্ত্রি চতুর্থ স্হানে রয়েছেন। কোটাক মহিন্দ্রার উদয়  কোটাক রয়েছেন পঞ্চম স্হানে। ছয় নং স্হানে রয়েছেন বাইজুস-এর স্হপতি বাইজু রভিন্দ্রন। এছাড়া এই তালিকাতে রয়েছে হলদিরাম , জাগুয়ার, ইত্যাদি সংস্হা গুলির কর্ম-কর্তারা।