Asianet News BanglaAsianet News Bangla

'এটা তো আফগানিস্তান নয়, যে কেউ নিজের মতামত প্রকাশ করতে পারেন', নুপুর ইস্যুতে বিস্ফোরক কঙ্গনা

বিজেপি নেত্রী নুপুর শর্মার পাশে এসে দাঁড়ালেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। নূপুর শর্মাকে বিজেপি সাময়িক বরখাস্ত করলেও বিতর্ক থামেনি।ইসলাম ও হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর, খতে দেখতে অনেকগুলি দিন পার হলেও বিজেপি নেত্রী নুপুর শর্মাকে নিয়ে বিতর্ক লাগামছাড়াভাবে বাড়ছে। এহেন মুহূর্তেই নুপুর শর্মার পাশে এসে দাঁড়ালেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। 

Actress Kangana Ranaut Came and stood beside BJP Leader Nupur Sharma RTB
Author
Kolkata, First Published Jun 8, 2022, 1:31 PM IST

বিজেপি নেত্রী নুপুর শর্মার পাশে এসে দাঁড়ালেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। নূপুর শর্মাকে বিজেপি সাময়িক বরখাস্ত করলেও বিতর্ক থামেনি।ইসলাম ও হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর, খতে দেখতে অনেকগুলি দিন পার হলেও বিজেপি নেত্রী নুপুর শর্মাকে নিয়ে বিতর্ক লাগামছাড়াভাবে বাড়ছে। ক্ষোভের আগুন নিভে যাওয়া তো দূরের কথা, তার বিতর্কিত মন্তব্যের জন্য এক ডজনেরও উপরে মুসলিম দেশ। তাকে নিয়ে রীতিমত চাপের মুখে কেন্দ্রের বিজেপি সরকার। এহেন মুহূর্তেই নুপুর শর্মার পাশে এসে দাঁড়ালেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। এবং বরাবরের মতই তিনি সাহসী ভঙ্গিমায় বলে উঠলেন, এটা তো আফগানিস্তান নয়, নিজের মতামত যেকেউ প্রকাশ করতে পারেন।

কঙ্গনা বলেছেন, বিজেপি নেত্রী নুপুর শর্মা, 'তার কথা স্বাধীনভাবে প্রকাশ করতেই পারেন। তিনি তার ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেেন যে,ওকে সব ধরণের হমকি দেওয়া হচ্ছে। প্রতিদিন যখন হিন্দু দেবীকে অপমান করা হয়,তখন আমরা আদলতে যাই, তখন এটা করবেন। এটা আফগানিস্থান নয়, এটা জনগণ দ্বারা নির্বাচিত একটা সরকার দ্বারা পরিচালিত রাষ্ট্রে রয়েছি।একে গণতন্ত্র বলে।এটি শুধুমাত্র তাঁদের স্মরণ করিয়ে দেওয়ার জন্য, যারা সবসময়ে এই জিনিসটি ভূলে যান।'

আরও পড়ুন, নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে ভারতের ৪ রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি আলকায়দার, প্রতিবাদে ১৫ টি দেশ

প্রসঙ্গত, ইসলাম ধর্ম ও হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রীর নুপুর শর্মার বিতর্কিত একটি মন্তব্যেই  উত্তাল পরিস্থিতি তৈরি হয় উত্তরপ্রদেশের কানপুরে। স্থানীয় মানুষদের সঙ্গে স্থানীয় সংখ্যালঘুদের সংঘর্ষ শুরু হয়। দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত বেশ কয়েকজন। দোকানেও ভাঙচুরও চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আধাসেনা নামাতে হয় উত্তরপ্রদেশ সরকারকে।হাজারের বেশি অভিযুক্তের বিরুদ্ধে গ্যাংস্টার আইনে মামলা করয়েছে । কানপুরের পুলিশ কমিশনার বিজয় সিং মীনা সাফ জানিয়ে দিয়েছেন,  অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। চলবে বুলডোজারও।  

আরও পড়ুন, কে এই নুপুর শর্মা ? যার 'বিস্ফোরক' মন্তব্যে চাপের মুখে বিজেপি সরকার

এদিকে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে দেশের একাধিক রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি আলকায়দার। নূপুর শর্মাকে বিজেপি সাময়িক বরখাস্ত করলেও বিতর্ক থামেনি। ইসলাম ও হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর, দেখতে দেখতে অনেকগুলি দিন পার হলেও বিজেপি নেত্রী নুপুর শর্মাকে নিয়ে বিতর্ক লাগামছাড়াভাবে বাড়ছে। ক্ষোভের আগুন নিভে যাওয়া তো দূরের কথা, তার বিতর্কিত মন্তব্যের জন্য, আরও একাধিক দেশে ভারতের সমালোচনায় যোগ দিয়েছে। অন্তত ১৫ টি দেশ এই ইস্যুতে তাঁদের সমালোচনা প্রকাশ করেছে। ইরাক, লিবিয়া, মালওয়েশিয়া , তুরস্ক-সহ এক ডজনেরও বেশি মুসলিম রাষ্ট্র এই সমালোচনায় যোগ দিয়েছে। তবে সবচেয়ে বিস্ফোরক বাক্যটি বলেছে আলকায়দাই। আলকায়দা জানিয়েছে, 'নবীর সম্মানের জন্য লড়াই করতে,দিল্লি, মুম্বাই, উত্তরপ্রদেশ, গুজরাটে তাঁরা আত্মীঘাতী হামলা চালাবে।' 

আরও পড়ুন, বিকৃত গান-কবিতা আসলে তাঁর গবেষণার বিষয়, গ্রেফতার দিল্লির প্রাক্তন আইটি কর্মী রোদ্দুর রায়

Follow Us:
Download App:
  • android
  • ios