Asianet News BanglaAsianet News Bangla

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে ভারতের ৪ রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি আলকায়দার, প্রতিবাদে ১৫ টি দেশ

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে দেশের একাধিক রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি আলকায়দার। নূপুর শর্মাকে বিজেপি সাময়িক বরখাস্ত করলেও বিতর্ক থামেনি। ইসলাম ও হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর, খতে দেখতে অনেকগুলি দিন পার হলেও বিজেপি নেত্রী নুপুর শর্মাকে নিয়ে বিতর্ক লাগামছাড়াভাবে বাড়ছে। ক্ষোভের আগুন নিভে যাওয়া তো দূরের কথা, তার বিতর্কিত মন্তব্যের জন্য, আরও একাধিক দেশে ভারতের সমালোচনায় যোগ দিয়েছে। অন্তত ১৫ টি দেশ এই ইস্যুতে তাঁদের সমালোচনা প্রকাশ করেছে।

Al Qaeda threatens suicide attacks in Several Indian state over BJP Leader Nupur Sharma s Controversial remarks RTB
Author
Kolkata, First Published Jun 8, 2022, 10:00 AM IST

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে দেশের একাধিক রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি আলকায়দার। নূপুর শর্মাকে বিজেপি সাময়িক বরখাস্ত করলেও বিতর্ক থামেনি। ইসলাম ও হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর, খতে দেখতে অনেকগুলি দিন পার হলেও বিজেপি নেত্রী নুপুর শর্মাকে নিয়ে বিতর্ক লাগামছাড়াভাবে বাড়ছে। ক্ষোভের আগুন নিভে যাওয়া তো দূরের কথা, তার বিতর্কিত মন্তব্যের জন্য, আরও একাধিক দেশে ভারতের সমালোচনায় যোগ দিয়েছে। অন্তত ১৫ টি দেশ এই ইস্যুতে তাঁদের সমালোচনা প্রকাশ করেছে। ভারতীয় কূটনীতিবিদদের নিজ নিজ পররাষ্ট্র মন্ত্রনালয় তলব করেছে। ইরাক, লিবিয়া, মালওয়েশিয়া , তুরস্ক-সহ এক ডজনেরও বেশি মুসলিম রাষ্ট্র এই সমালোচনায় যোগ দিয়েছে। তবে সবচেয়ে বিস্ফোরক বাক্যটি বলেছে আলকায়দাই। আলকায়দা জানিয়েছে, 'নবীর সম্মানের জন্য লড়াই করতে,দিল্লি, মুম্বাই, উত্তরপ্রদেশ, গুজরাটে তাঁরা আত্মীঘাতী হামলা চালাবে।' 

প্রসঙ্গত, ইসলাম ধর্ম ও হজরত মহম্মদকে নিয়ে বিজেপি নেত্রীর নুপুর শর্মার বিতর্কিত একটি মন্তব্যেই  উত্তাল পরিস্থিতি তৈরি হয় উত্তরপ্রদেশের কানপুরে। স্থানীয় মানুষদের সঙ্গে স্থানীয় সংখ্যালঘুদের সংঘর্ষ শুরু হয়। দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত বেশ কয়েকজন। দোকানেও ভাঙচুরও চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আধাসেনা নামাতে হয় উত্তরপ্রদেশ সরকারকে।হাজারের বেশি অভিযুক্তের বিরুদ্ধে গ্যাংস্টার আইনে মামলা করয়েছে । কানপুরের পুলিশ কমিশনার বিজয় সিং মীনা সাফ জানিয়ে দিয়েছেন,  অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। চলবে বুলডোজারও। ইসলাম ও হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পরও বিজেলি নেত্রী নুপুর শর্মার বিরুদ্ধে যোগী সরকার এখনও কোনও ব্যবস্থা নেয়নি। বিরোধীরা সওয়াল তুলছেন যে এখনও কেন নুপুর শর্মার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হলো না। ধর্মীয় ভাবাবেগকে আঘাত করার অধিকার কারুর নেই বলে দাবি করেন তারা।

আরও পড়ুন, কে এই নুপুর শর্মা ? যার 'বিস্ফোরক' মন্তব্যে চাপের মুখে বিজেপি সরকার

এদিকে এহেন ঘটনায় বিজেপি নেত্রীর নুপুর শর্মাকে বরখাস্ত করেছে বিজেপি হাইকমান্ড। নূপুর শর্মাকে পাঠানো সাময়িক বরখাস্তের চিঠিতে বিজেপির কেন্দ্রীয় শৃঙ্খলা কমিটি লিখেছে, 'আপনি বিভিন্ন বিষয়ে দলের অবস্থানের বিপরীত মতামত প্রকাশ করেছেন। আপনাকে দল থেকে এবং আপনার দায়িত্ব থেকে অবিলম্বে সাময়িক ভাবে বরখাস্ত করা হচ্ছে।' বিজেপির দিল্লির মিডিয়া ইনচার্জ নবীন কুমার জিন্দালকেও দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করেছে বিজেপি। বিজেলি নেত্রী নুপুর শর্মার বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করেছে মুম্বই পুলিশ এবং থানে পুলিশ। সুযোগের সদ্ব্যবহার করে ঘটনায় কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। এই ঘটনার জন্য যোগী সরকারের নিষ্ক্রিয়তাকেই দায়ী করেছেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব।

আরও পড়ুন, সাম্প্রদায়িক বিবৃতির জের, বিজেপি'র নুপূর শর্মাকে গ্রেপ্তারের দাবি স্বরাজ ইন্ডিয়ার

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে সবচেয়ে বিস্ফোরক বাক্যটি বলেছে আলকায়দাই। আলকায়দা জানিয়েছে, 'নবীর সম্মানের জন্য লড়াই করতে,দিল্লি, মুম্বাই, উত্তরপ্রদেশ, গুজরাটে তাঁরা আত্মীঘাতী হামলা চালাবে।' আলকায়দা আরও বলেছে, যারা আমাদের নবীকে অবমাননা করে,আমরা তাঁদের হত্যা করব। এবং আমাদের শরীরে এবং আমাদের সন্তানের শরীরে বিস্ফোরক বেঁধে দেব। আমাদের নবীকে অসম্মান করার সাহস যারা করেছে, তাঁদের উড়িয়ে দেব।' স্বাভাবিকভাবেই আলকায়দার এই হুমকিকে চাপের মুখে কেন্দ্রের বিজেপি সরকার।

আরও পড়ুন, বিকৃত গান-কবিতা আসলে তাঁর গবেষণার বিষয়, গ্রেফতার দিল্লির প্রাক্তন আইটি কর্মী রোদ্দুর রায় 

Follow Us:
Download App:
  • android
  • ios