অসহ্য পেটে যন্ত্রণা নিয়ে নয়া দিল্লি, এইমস-এ (অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স) ভর্তী হন এক মহিলা। মহিলার বয়স বছর ৪৭ এর কাছাকাছি। প্রাথমিক সমস্ত পরীক্ষা করার পর চিকিৎসকেরা সিটি স্ক্যান এর পরামর্শ দেন। সিটি স্ক্যান-এর রিপোর্ট থেকে জানা যায় ওই মহিলার ডিম্বাশয়ে রয়েছে একটি ৫৮ কেজির টিউমার।

আরও পড়ুন- 'মোদীর গুজরাতেও কাজ করেছি', বিজেপি নেতাদের কটাক্ষের জবাব দিলেন অভিজিৎ

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স-এর একজন চিকিৎসক জানিয়েছেন, গত তিন মাস ধরে পেট ফুলে ওঠার কারনে চিন্তিত হয়ে পড়েন ওই মহিলা। পেটের আকার বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে শ্বাস নিতেও সমস্যা হচ্ছিল ওই মহিলার। এরপর পরীক্ষার ফলে জানা গিয়েছে যে টিউমারটি সিস্টিক টিউমার। মহিলার ডিম্বাশয়ে এই টিউমারটিতে ফ্লুইড দিয়ে পূর্ণ ছিল। ধীরে ধীরে ডিম্বাশয়ের মধ্যে বেড়ে উঠছিল টিউমারটি। এই সিস্টিক টিউমারটির মোট ওজন প্রায় ৫৮ কেজি। এরপরেই মহিলার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

আরও পড়ুন- পশ্চিমঘাটে এখন রঙের মেলা, শীতের আগমনীতে ভিড় জমাচ্ছে প্রজাপতির দল

আরও পড়ুন- প্যাকট দুধে রোজ মেশানো হচ্ছে মারাত্মক বিষ, সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

সূত্রের খবর অনুয়ায়ী, দিল্লির এইমস-এর চিকিত্সকরা টানা ৬ ঘন্টা ওই মহিলার অস্ত্রোপচার করেছেন। প্রথম ধাপের অস্ত্রোপচার সফল ভাবেই শেষ হয়েছে। এই অস্ত্রোপচারের ফলে  ৫৮ কেজির টিউমারটির থেকে ১৮ কেজির মতন বাদ দিতে সফল হয়েছেন চিকিৎসকেরা। তবে এখনও ওই মহিলার ডিম্বাশয়ে রয়েছে গিয়েছে ৪০ কেজি ওজনের টিউমারটি। যা ধীরে ধীরে চিকিৎসরা ফলে আরও কমিয়ে ফেলতে পারবেন বলে আশাবাদী চিকিৎসকেরা।