Asianet News Bangla

শুরু বাদল অধিবেশন, সাইকেলে চড়ে সংসদে তৃণমূল সাংসদরা

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদ তৃণমূলের। আজ থেকে সংসদে শুরু হচ্ছে বাদল অধিবেশন। সাইকেলে চড়ে সংসদদে গেলেন তৃণমূল সাংসদরা। 

all TMC MP cycled to Parliament in protest against price hike of petroleum products bmm
Author
Kolkata, First Published Jul 19, 2021, 10:56 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতি দু-একদিন অন্তরই বাড়ছে তেলের দাম। যার কারণে ইতিমধ্যের দেশের একাধিক রাজ্যে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়ে গিয়েছে। পিছিয়ে নেই ডিজেলও। তার সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে রান্নার গ্যাসের দামও। আর সেগুলি কিনতে গিয়ে আম জনতার পকেটে টান পড়ছে। এর প্রতিবাদে সরব হয়েছেন বিরোধীরা। রাজ্যে গত কয়েকদিন ধরেই তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সামিল হয়েছিল বাম, কংগ্রেস। পিছিয়ে ছিল না তৃণমূলও। রাজ্য়ের বিভিন্ন জায়গায় প্রতিবাদে সামিল হয়েছিল তারা। আর আজ দিল্লিতেও অভিনব প্রতিবাদে সামিল হলেন তৃণমূল সাংসদরা। 

 

 

আজ থেকে সংসদে শুরু হয়েছে বাদল অধিবেশন। সেখানে একাধিক বিষয় নিয়ে সরব হবে বিরোধীরা। করোনা পরিস্থিতির মধ্যে দেশের একাধিক রাজ্যেই ১০০ ছাড়িয়ে গিয়েছে পেট্রোলের দাম। এ নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভে সামিল হয়েছেন বিরোধীরা। আর এবার এনিয়ে উত্তাল হতে চলেছে সংসদও। তবে শুধুমাত্র পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিই নয়। শীঘ্রই দেশে আছড়ে পড়তে চলেছে করোনার তৃতীয় ঢেউ, তার সঙ্গে একাধিক রাজ্যে দেখা দিয়েছে টিকার ঘাটতি, করোনা মোকাবিলায় সরকারের ভূমিকা, তিনটি কৃষিবিল প্রত্যাহারের দাবিতে কৃষকদের বিক্ষোভ এই ধরনের একাধিক বিষয় নিয়েই বিরোধীরা সরব হবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন- আজ থেকে শুরু বাদল অধিবেশন, একে অপরকে ঘায়েল করতে একাধিক ইস্যু নিয়ে তৈরি সরকার-বিরোধীরা

তবে অধিবেশন চলাকালীন সংসদ এই বিষয়গুলি নিয়ে উত্তাল হলেও, সংসদে পা রাখার আগে থেকেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদে সামিল হল তৃণমূল। মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেলে চড়ে সংসদে যান তৃণমূল সাংসদরা। সাইকেলে চালিয়ে সংসদে পৌঁছতে দেখা যায় ডেরেক ও’ব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অর্পিতা ঘোষ, শান্তনু সেন, নাদিমুল হক, আবীররঞ্জন বিশ্বাসদের। তৃণমূলের অন্তত ৮ জন সাংসদ সাইকেল চালিয়ে আজ সংসদে গিয়েছেন।

আরও পড়ুন- করোনা নিয়ে সব তথ্য দিতে রাজি কেন্দ্র, শুধু বলার সুযোগ দেওয়া হোক, আর্জি প্রধানমন্ত্রী মোদীর

গতকালই সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, পেট্রোল-ডিজেলের দামের প্রতিবাদে তাঁদের দলের সাংসদরা সাইকেলে করে সংসদের বাদল অধিবেশনে যোগ দিতে যাবেন। তার জন্য আগেই প্রস্তুতি শুরু করা হয়েছিল। দিল্লিতে দলের কার্যালয় থেকে সংসদ পর্যন্ত সাইকেল চালিয়ে যান তাঁরা। সাংসদদের পরনে ছিল সাদা জামা। যাতে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি বিরোধীর বিরোধিতায় বার্তা লেখা ছিল। এরপর সংসদের সামনে সাইকেল থেকে নেমে মোদী সরকারের বিরুদ্ধে স্লোগান তোলেন তাঁরা।

Follow Us:
Download App:
  • android
  • ios