এবারের অমরনাথ যাত্রায় ২০১৫ সালের রেকর্ড ভেঙে দিয়ে বিশাল সংখ্যক তীর্থযাত্রীর আগমন ঘটেছিল অমরনাথের পথে। মাত্র ২৪ দিনেই তিন লক্ষেরও বেশি তীর্থযাত্রীর সমাগম ঘটেছিল অমরনাথ যাত্রায়। আর এবার রাস্তা অবরুদ্ধ হওয়ার কারণে বাতিল করে দেওয়া হল অমরনাথ যাত্রা।

সূত্রের খবর, বুধবার জম্মু ও কাশ্মীরের জাতীয় সড়ক অবরুদ্ধ থাকার কারণে অমরনাথ যাত্রা বাতিল করা হয়েছে। সূত্রের খবর, গত ৩০ দিনে প্রায় সাড়ে তিন লক্ষেরও বেশি তীর্থযাত্রী রওনা হয়েছিলেন অমরনাথের পথে। পুলিশ জানিয়েছে রাস্তা অবরুদ্ধ থাকার কারণে একজন তীর্থযাত্রীকেও অমরনাথের পথে যেতে দেওয়া হবে না। 

শ্রী অমরনাথ শ্রাইন বোর্ড, যারা হিন্দু তীর্থযাত্রীদের পরিচালনা করে, তাদের তরফে জানানো হয়েছে, ১ জুলাই তারিখ থেকে অমরনাথের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিলেন। আর তারপর থেকেই ৩০ দিনের মধ্যে মোট ৩,৩১,৭৭০ জন তীর্থযাত্রী অমরনাথ দর্শনে এসেছিলেন। প্রতিদিন প্রায় ১০,৩৬০ যাত্রী এই পবিত্র অমরনাথ ধামে এসে পুজো নিবেদন করেন। 

ষাট বছর বয়সী এক তীর্থযাত্রী ঊষা আচমকাই অসুস্থ হয়ে পড়লে তাঁকে তড়িঘড়ি শেষনাগ থেকে শ্রীনগরে নিয়ে যাওয়া হয়। এখনও পর্যন্ত অমরনাথ যাত্রাপথে মৃত্যু হয়েছে ২৬ জন তীর্থযাত্কীর। এরইমধ্যে  আগামী ১৫ অগস্ট শ্রাবণ পূর্ণিমার উৎসবের মধ্যে দিয়ে অমরনাথ যাত্রা শেষ হয়।