Asianet News BanglaAsianet News Bangla

Sabyasachi: ডাবর ফ্যাবইন্ডিয়ার পথে সব্যসাচী, মন্ত্রীর হুমকির পরই মঙ্গলসূত্রের বিজ্ঞাপণ প্রত্যাহার

জনপ্রিয় ডিজাইনার ব্র্যান্ড মঙ্গলসূত্রের একটি বিজ্ঞাপণের জন্য সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্মের পাশাপাশি বিজেপি নেতার তীব্র সমালোচনার মুখে পড়েছিল। 

amid controversy sabyasachi withdraws mangalsutra advertisement bsm
Author
Kolkata, First Published Nov 1, 2021, 12:42 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ডাবর, তানিস্ক, ফ্যাবইন্ডিয়ার পথেই হাঁটলেন সব্যসাচী (Sabyasachi)। প্রত্যাহার করেনিলেন তাঁর 'মঙ্গলসূত্র'(Mangalsutra) এর বিজ্ঞাপণটি (advertisement)। তিনি জানিয়েছেন, 'বিজ্ঞাপণটি সমাজের একটি অংশেকে বিক্ষুদ্ধ করেছেষ সেই কারণেই তিনি গভীরভাবে দুঃখিত।'

জনপ্রিয় ডিজাইনার ব্র্যান্ড মঙ্গলসূত্রের একটি বিজ্ঞাপণের জন্য সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্মের পাশাপাশি বিজেপি নেতার তীব্র সমালোচনার মুখে পড়েছিল। বিজ্ঞাপণে এক মহিলাকে ডিপ গলার পোষাক পরে মঙ্গলসূত্র গলায় রাখা অবস্থায় দেখা গিয়েছিল। অন্য একটি ছবিতে এক পুরুষের অন্তরঙ্গ হিসেবেই দেখা গিয়েছিল। যার বিরুদ্ধে তীব্র সমালোচনা শুরু করে দেন নেটিজেনদের একাংশ। পাশাপাশি সরব হন বিজেপি নেতাদের একটি অংশ। 

রীতিমত সুর চড়ান মধ্যপ্রদেশের বিজেপি নেতা তখা রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র। তিনি বিজ্ঞাপনটিকে আপত্তিকর ও অশ্লিল বলে মন্তব্য করেন। তারপরই সব্যসাচী মুখোপাধ্যয়কে বিজ্ঞাপনটি তুলে নেওয়ার জন্য ২৪ ঘণ্টা সময় দেন। রীতিম হুমকি দেন বলেও অভিযোগ উঠেছে। তিনি বলেন সব্যসাচী যদি বিজ্ঞাপনটি না তোলে তবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তিনি সাংবাদিক সম্মেলনেও করেন বিষয়টি নিয়ে। সেখানে তিনি বলেছিলেন, এজাতীয় বিজ্ঞাপণ নিয়ে তিনি আগেই আপত্তি জানিয়েছেন। ব্যক্তিগতভাবে সতর্ক করেছেন সব্যসাচী মুখোপাধ্যায়কেও। 

Video: ট্রেভির জলে কয়েন ছুঁড়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী, জানেন কী হয় ঝরনায় পয়সা পড়লে

NASA: মহাশূন্যে লঙ্কা চাষে সফল্যের টুইট নাসার বিজ্ঞানীর, স্পেস স্টেশনে কী করে লঙ্কা চাষ হচ্ছে জেনে নিন

Gold Island: সোনায় মোড়া দ্বীপের সন্ধান, মুসি নদীর জলে হারিয়ে যাওয়া সভ্যতার গুপ্তধনের হদিশ

এরপরই সব্যসাচী  তাঁর ইনস্টাগ্রমে পোস্ট করে জানান, 'বিজ্ঞাপণের জন্যই এই প্রচার করা হয়েছিল। তবে আমরা গভীরভাবে দুঃখিত যে এটি পরিবর্তে আমাদের সমাজের একটি অংশকে অস্বস্তিতে ফেলেছে। তাই সব্যসাচীতে আমরা প্রচার প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি।' বিজ্ঞাপণের ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সব্যসাচী। তারপর একাংশ ছবিগুলিকে হিন্দু ধর্মের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় বলে মন্তব্য করেছিল। হিন্দুধর্মের অবমাননা করা হয়েছে বলেও অভিযোগ উঠেছিল। 

যাইহোক গতসপ্তাহে ডাবর ইন্ডিয়া করবাচৌথের বিজ্ঞাপণ প্রত্যাহার করে নিয়েছে। বিজ্ঞাপণে সমকামী দম্পতীকে এই প্রথা মানতে দেখা গিয়েছিল। বিজ্ঞাপণটি ও আপত্তি জানান হয়। এখানেই আপত্তি জানিয়েছিলেন মধ্যপ্রদেশের মন্ত্রী । তারপর তা প্রত্যাহার করে নেয়। জনপ্রিয় পোশাক ব্র্যান্ড ফ্যাবইন্ডিয়াও দেওয়ালির জন্য একটি বিজ্ঞাপণ তৈরি করেছিল সেটি প্রত্যাহার করে নেয়। কারণ বিজ্ঞাপণের ক্যাপশনে উর্দু শব্দ ছিল। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। তবে তারও আগে গত বছর গয়নার জনপ্রিয় ব্র্যান্ড তানিস্ক একটি বিজ্ঞাপণ প্রত্যাহার করেছিল। বিজ্ঞাপণে হিন্দুর বাড়িতে মুসলিম বধূর সাদভক্ষণের ছবি তুলে ধরা হয়েছিল। 

Follow Us:
Download App:
  • android
  • ios