Asianet News BanglaAsianet News Bangla

Video: ট্রেভির জলে কয়েন ছুঁড়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী, জানেন কী হয় ঝরনায় পয়সা পড়লে

ট্রেভি- ইতালির অন্যতম দর্শনীয় স্থান। পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু প্রাচীন এই ঝরনা। এই ঝরনার শিল্প ও শৈলী প্রাচীনকাল থেকে এখনও পর্যন্ত আকর্ষণ করে যাচ্ছে ভ্রমনার্থীদের। 

Watch video pm modi and other g 20 leaders toss coins into Rome s trevi fountain bsm
Author
Kolkata, First Published Oct 31, 2021, 5:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রোম (Rome) সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। সেখানে জি-২০ (G-20) শীর্ষ সম্মেলন যোগ দিয়েছেন তিনি। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের অন্যান্য রাষ্ট্রনায়কদের সঙ্গে ইতালির অন্যতম বিখ্যাত ট্রেভি ঝরনা (Trevi Fountain) পরিদর্শন করেন। স্থানীয় প্রথা মেনে ঝরনার জলে ছুঁড়ে দেন একটি কয়েন। 

Watch video pm modi and other g 20 leaders toss coins into Rome s trevi fountain bsm

ট্রেভি- ইতালির অন্যতম দর্শনীয় স্থান। পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু প্রাচীন এই ঝরনা। এই ঝরনার শিল্প ও শৈলী প্রাচীনকাল থেকে এখনও পর্যন্ত আকর্ষণ করে যাচ্ছে ভ্রমনার্থীদের। ঝরনাটি ২৬.৩ মিটার উঁচু। এটি চওড়ায় প্রায় ৪৯.১৫ মিটার।  ঝরনা ঘিরে রয়েছে একাধিক কল্পকথাও। শোনা যায় এই ঝরনার জলের দিকে পেছন করে দাঁড়িয়ে কাঁধের ওপর দিয়ে যদি কোনও কয়েন ফেলে দেওয়া যায়, আর সেই কয়েন যদি ঝরনার জলে পড়ে তাহলে সেই ব্যক্তি আবারও রোমে ফিরে আসতে পারবে। অনেকে আবার বলে এই ঝরনার জলে কয়েন ফেললে প্রিয়জনের সঙ্গে কখনও বিচ্ছেদ হয় না। সারা জীবনই প্রিয় জনের সঙ্গে একসঙ্গে থাকা যায়। 

Taliban Chief: সত্যি কি বেঁচে তালিবান শীর্ষ নেতা, হাইবাতুল্লার মাদ্রাসা সফর উস্কে দিল বিতর্ক

PM Modi: কোভিড টিকার ডোজ ৫০ শতাংশের কম, ক্লাস নেবেন প্রধানমন্ত্রী মোদী

World Highest Polling Station: কনকনে শীতে বরফ ঠেলে ভোট দিল তাশিগাং, বিশ্বের সর্বোচ্চ ভোট কেন্দ্রে রেকর্ড

জি-২০এর আয়োজক দেশ ইতালির পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানান হয়েছে সম্মেলনের দ্বিতীয় দিনে  শহরের প্রতীকি স্থান ট্রেভে ফাইন্টেইনে গিয়েছিলেন জি-২০র প্রতিনিধিরা। তাঁরা প্রথামেনে ঝরনার জলে একটি কয়েনও ছুঁড়েছেন। দেখুন সেই ভিডিও। 

এদিন রোমের সেই ঐতিহ্যবাহী ঝরনা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে ছিলেন জি-২০ভুক্ত দেশগুলির শীর্ষ নেতৃত্ব। তাঁরা সকলেই প্রাচীন প্রথা মেনে ঝরনার জলে ছুঁড়ে দেন একটি কয়েন। এদিন বিখ্যাত এই ঝরনার কাছে রাষ্ট্রনায়কদের কিছুটা হলেও অন্য মেজাজে দেখা গেছে। তাঁরা রীতিমত উপভোগ করেন সেই পরিবেশ। অ্যাঞ্জেলা মার্কেলসহ অনেকেই ঝরনার জলে হাত দেন। সেখানে সেলফি তুলতেও দেখা যায় প্রতিনিধি দলের সদস্যদের। 

এদিন এই বিখ্যাত ঝরনা পরিদর্শনের পর প্রধানমন্ত্রী মোদী স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন। সেখানে দুই দেশের উন্নয়নসহ সাপ্লাই চেইন নিয়ে আলোচনা হবে। ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘির ড্রাঘির আমন্ত্রণে ৩০-৩১ অক্টোবর পর্যন্ত রোমে অনুষ্ঠিত জি-২০ শীর্ষ সম্মেলনে অংশ নিয়েছেন। সেখানে একাধিক দেশের প্রধানমন্ত্রীদের সঙ্গে একান্ত বৈঠকও করেছেন। গতকালই ইতালির প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপ নিয়ে যৌথ বিবৃতিও পেশ করেছে ভারত আর ইতালি। 

Watch video pm modi and other g 20 leaders toss coins into Rome s trevi fountain bsm

Follow Us:
Download App:
  • android
  • ios