Asianet News BanglaAsianet News Bangla

বীর সন্তানদের দেশ ভুলবে না, পুলওয়ামা হামলার শহিদদের সামনে মাথা নত অমিত শাহের

দেশ কখনও তাঁর বীর সন্তানদের ভুলবে না। শ্রদ্ধার্ঘ অর্পণ করে এমনই বার্তা অমিত শাহের

Amit Shah pays tribute to Pulwama terror attack martyrs bpsb
Author
Kolkata, First Published Oct 26, 2021, 1:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জম্মু কাশ্মীর(Jammu and Kashmir) সফরে নাম না করে প্রতিবেশী শত্রুদের বার্তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের(Union Home Minister Amit Shah)। দেশ কখনও তাঁর বীর সন্তানদের ভুলবে না। শ্রদ্ধার্ঘ অর্পণ করে এমনই বার্তা অমিত শাহের। মঙ্গলবার সকালে পুলওয়ামার(2019 terror attack) শহিদ(Central Reserve Police Force) স্মৃতি স্তম্ভে ফুল নিবেদন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। তিনিও ২০১৯ সালের পুলওয়ামা জঙ্গি হামলায় নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। ২০১৯ সালের ১৪ই ফেব্রুয়ারি CRPF কনভয়ের ওপর হামলা হয়। জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় এই হামলায় এক ২২বছর বয়সী আত্মঘাতী বোমা হামলাকারী আদিল আহমেদ দার একটি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে জওয়ানের কনভয়ে ধাক্কা মারে। ঘটনাস্থলেই প্রাণ হারান ৪০ জন জওয়ান।

কনভয়টিতে ৭৮টি বাস ছিল যার মধ্যে ছিলেন প্রায় ২৫০০ জওয়ান। কনভয়টি জম্মু থেকে শ্রীনগর যাচ্ছিলেন। এর কয়েকদিন পরেই ভারত পাকিস্তানের বালাকোটে জইশের জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরে বিমান হামলা চালায়। 

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

উল্লেখ্য, হামলায় শহিদ ৪০ জন জওয়ানের নাম সম্বলিত স্মৃতিসৌধটি ২০২০ সালের ১৪ই ফেব্রুয়ারি পুলওয়ামার লেথপোরা ক্যাম্পে সিআরপিএফ-এর প্রশিক্ষণ কেন্দ্রে উদ্বোধন করা হয়েছিল। স্মারকটিতে ৪০ জন জওয়ানের নাম রয়েছে, যাঁরা ওই হামলায় প্রাণ হারিয়েছিলেন। এই ফলকের নীচে সিআরপিএফ-এর নীতিবাক্য সহ খোদাই করা আছে - "সেবা ও নিষ্ঠা"। মঙ্গলবার সেই ঘটনার কথা স্মরণ করে স্বরাষ্ট্রমন্ত্রী ফুল অর্পণ করেন। সেই ছবি নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেন অমিত শাহ। 

৩৭০ ধারা তুলে নেওয়ার পর এটাই তাঁর প্রথম ভূস্বর্গ সফর। এই সফরে অমিত শাহ কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সঙ্গে কথা বলাই সব দাবি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন জম্মু ও কাশ্মীরের তরুণ-তরুণীদের সঙ্গে কথা বলতে কেন্দ্রীয় সরকার অনেক বেশি আগ্রহী। তিনি বলেছেন ন্যাশানাল কনফারেন্সের নেতা ফারুক আব্দুল্লাহ তাঁকে পাকিস্তানের সঙ্গে কথা বলার পরামর্শ দিয়েছেন। কিন্তু তিনি যে উপত্যকার মানুষের সঙ্গে কথা বলতেই বেশি আগ্রহী বলেও তাঁকে জানিয়ে দিয়েছেন। এদিন শ্রীনগরে নিজের কাচের বুলেটপ্রুফ ঢাল সরিয়ে তিনি সরাসরি মিশে যান স্থানীয় কাশ্মীরি নাগরিকদের সঙ্গে। 

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে পুলওয়ামায় সেনা জওয়ানদের সাথে  রাতের খাবার খান অমিত শাহ। তারপর সফরের শেষ রাত তিনি কাটান সিআরপিএফ ক্যাম্পে। লোথপোরা হল সেই অভিশপ্ত জায়গা, যেখানে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি আত্মঘাতী জঙ্গি হামলার নিহত হয়েছিলেন ৪০ সিআরপিএফ জওয়ান। 

Follow Us:
Download App:
  • android
  • ios