বড়সড় নাশকতার ছক ফাঁস, জম্মু কাশ্মীরে যাত্রীবাহী বাস থেকে উদ্ধার শক্তিশালী বিস্ফোরক

| Nov 26 2022, 01:54 AM IST

Kashmir pandits

সংক্ষিপ্ত

জম্মু কাশ্মীরে মহাজাতীয় সড়কে ২০ জন যাত্রীবাহী এক গাড়ি থেকে পাওয়া গেলো ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)

ফের আতঙ্ক উপত্যকায়। জম্মু কাশ্মীরে মহাজাতীয় সড়কে ২০ জন যাত্রীবাহী এক গাড়ি থেকে পাওয়া গেলো ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) .জানা যায় ওই বাসটি ২০ জন যাত্রীকে নিয়ে রওনা দিয়েছিলেন গন্তব্যে। যাওয়ার পথে নাশরী চেকপয়েন্টে বাসটিকে আটক করে পুলিশ। ওই বাসটিকে দেখেই তাদের সন্দেহ হয়। তাই বাসটি থামিয়ে তারা শুরু করে তল্লাশি। বেশ খানিক্ষন তল্লাশি চালানোর পর অবশেষে গাড়িটির পিছনের কন্টেইনার সিট্ থেকে পুলিশ উদ্ধার করে একটি বোমা।

এসএসপি রামবন মোহিতা শর্মা এক সাংবাদিক বৈঠকে জানান ,'আমরা প্রথম থেকেই নির্দিষ্ট তথ্য পেয়েছিলাম যে একটি বিস্ফোরক নিয়ে যাওয়া হচ্ছে ওই রাস্তা দিয়ে। সেই অনুযায়ী আমরা সতর্কও হয়ে গেছিলাম। তাই ওই রুটে আমরা নাক চেকিং শুরু করি ওই গাড়িটি সেদিন ওই পথ দিয়ে রাট ১২ তা নাগাদ যাচ্ছিলো আমরা সন্দেহভাজন মনে করে গাড়িটিকে থামিয়ে তার তল্লাশি শুরু করি। আর তারপরই সেখান থেকে বেরিয়ে আসে বোমা। '

Subscribe to get breaking news alerts

আইইডিটি বোমা নিষ্ক্রিয়কারী দলকে ইতিমধ্যেই খুব দেওয়া হয়েছে। তারা এসে শিগ্রই বোমাটি নিষ্ক্রিয় করবে। এবং তারপর ওই বোমা কি কি উপাদান দিয়ে তৈরী করা হয়েছে সেই বিষয়টিও খতিয়ে দেখবে পুলিশ।