Asianet News BanglaAsianet News Bangla

নদীতে তলিয়ে গেল আরও একটি সেতু - অবিরাম বৃষ্টিতে বিরাট ক্ষতির মুখে উত্তরাখণ্ড, দেখুন ভিডিও

অবিরাম বৃষ্টির কারণে বিরাট ক্ষয়ক্ষতির মুখে পড়ল উত্তরাখণ্ড। দেরাদুন-ঋষিকেশ হাইওয়ের উপর রানিপোখারি এলাকায় আরও একটি সেতু ভেঙে পড়ল জখান নদীর উপর।  
 

Another bridge collapses on Jakhan river on Dehradun-Rishikesh highway in Uttarakhand ALB
Author
Kolkata, First Published Aug 27, 2021, 8:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবিরাম বৃষ্টির কারণে বিরাট ক্ষয়ক্ষতির মুখে পড়ল উত্তরাখণ্ড। সকালেই একটি ব্রিজ বেঙে পড়ার এবং সড়কটি নদীতে তলিয়ে যাওয়ার কবর এসেছিল। বিকালের দিকে আরও একটি ব্রিজ ভেঙে পড়ল জখান নদীর উপর। জানা গিয়েছে, দেরাদুন-ঋষিকেশ হাইওয়ের উপর রানিপোখারি এলাকায় ওই ব্রিজটি ধসে যায়। তবে প্রাথমিকভাবে এই ঘটনায় কোনও হতাহতের খবর বা সম্পত্তি নষ্টের খবর পাওয়া যায়নি। 

দেরাদুনে সোমবার থেকে অবিরাম বৃষ্টি হয়ে চলেছে। বিভিন্ন এলাকায় ব্যাপক জল জমেছে। গত ৪৮ ঘন্টার অবিরাম বৃষ্টিতে এদিন সকালেই বিপর্যয় নেমে এসেছিল। মলদেবতা-সহস্রধারা সংযোগকারী রাস্তায়। দেরাদুন জেলা প্রশাসন জানিয়েছে, খেরি গ্রাম এলাকায় রাস্তার একাংশ জখান নদীর জলে ভেসে যায়। বন্যার জলে বেশ কয়েকটি গাড়িও ভেসে গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই ওই জখান নদীর উপরই আরও একটি সেতু ভেঙে পড়ার খবর দিয়েছিল।

"

জেলা ম্যাজিস্ট্রেট আর রাজেশ কুমার জানিয়েছেন, ওই রুটের যান চলাচল বন্ধ রেখে উদ্ধার কাজ পরিচালনা করা হচ্ছে। রাজ্য দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এসডিআরএফ) উদ্ধার ও ডিপ ডাইভিং টিমও রয়েছে ঘটনাস্থলে।

এছাড়া, রাতভর ভারী বর্ষণে ঋষিকেশ-গঙ্গোত্রী এবং ঋষিকেশ-বদ্রীনাথ জাতীয় সড়কও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর রয়েছে। জনসাধারণের নিরাপত্তার খাতিরে ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে যান চলাচল বন্ধ রয়েছে। পুরোপুরি মেরামত না হওয়া পর্যন্ত ক্ষতিগ্রস্ত অংশগুলিতে যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ থাকবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। টিহরি জেলার ফাকোটের কাছে এনএইচ -৯৪-এর একটি বড় অংশেও ভূমিধসের কারণে বন্ধ হয়ে গিয়েছে। রাস্তার একাধিক স্থানে ফাটল দেখা দিয়েছে এবং আরও ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।
Another bridge collapses on Jakhan river on Dehradun-Rishikesh highway in Uttarakhand ALB

Another bridge collapses on Jakhan river on Dehradun-Rishikesh highway in Uttarakhand ALB

Follow Us:
Download App:
  • android
  • ios