সোমবার উত্তর প্রদেশের মহাম্মাদাবাদ এলাকায় সিলিন্ডার বিস্ফোরণে একটি দোতলা ভবন ধসে পড়েছে। ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৫ জন। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

ভারতের আর্থিক বৃদ্ধির হার কমাল বিশ্বব্যাঙ্কও, বৃদ্ধি ৬ শতাংশে নেমে আসার আশঙ্কা

ধসে পড়া ভবনের নীচে কয়েকজন আবাসিক আটকে পড়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যে তাঁদের উদ্ধারকাজ শুরু হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছে দমকল বাহিনী। সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ উত্তর প্রদেশের মৌ জেলার মহাম্মদাবাদ থানার অধীনে ওয়ালিদপুর গ্রামে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। উদ্ধারকর্মীরা প্রাথমিকভাবে মনে করছেন, ধসে পড়া ভবনের নীচে আটকে থাকা আবাসিকদের জীবিত থাকার সম্ভাবনা রয়েছে। দ্রুত গতিতে চলছে উদ্ধারকাজ। ইতিমধ্যে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়েছে। যাতে উদ্ধারের পরেই আহত আবাসিকদের সহজেই হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয়। 

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘটনার ওপর নজর রাখছেন। সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যে তিনি একটি বিবৃতি প্রকাশ করেছেন। যোগী আদিত্যনাথ জানিয়েছেন, আহতদের যাতে চিকিৎসার কোনও অসুবিধা না হয়, সেই বিষয়ে নজর রাখা হচ্ছে।  উত্তর প্রদেশের সরকারের তরফে আহতদের যধাসাধ্য সাহায্য করা হবে। ঘটনায় মৃতদের পরিবারের প্রতি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী সমবেদনা জানিয়েছেন। তিনি স্থানীয় প্রশাসন, জেলা শাসক, পুলিশ এবং অন্যান্য সরকারি আধিকারিকদের আহতদের দ্রুত চিকিৎসা পরিষেবা ও ত্রাণ দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।