Asianet News Bangla

কোভিড চিকিৎসা নিয়ে চিকিৎসকদের সঙ্গে বিবাদ, সুপ্রিম কোর্টের দ্বারস্থ যোগগুরু রামদেব

  • অ্যালোপ্যাথি চিকিৎসা নিয়ে বিতর্কিত মন্তব্য
  • সুপ্রিম কোর্টের দ্বারস্থ রামদেব
  • দেশের একাধিক রাজ্যে অভিযোগ দায়ের 
  • সব অভিযোগ দিল্লিতে স্থানান্তরিত করার আবেদন 
Baba Ramdev moves SC seeking stay over remarks on allopathy treatment of COVID-19 bsm
Author
Kolkata, First Published Jun 23, 2021, 5:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন যোগগুরু বাবা রামদেব। করোনাভাইরাসের চিকিৎসায় অ্যালোপ্যাথি ওষুধ ও চিকিৎসার  কার্যকারিতা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। তারই পরিপ্রেক্ষিতে সরব হন এক চিকিৎসকরা। একাধিক রাজ্যে তাঁর বিরুদ্ধে অভিযোগ  দায়ের করা হয়েছে। সেই সামলাগুলি স্থগিতের আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন রামদেব। আবেদনে তিনি জানিয়েছেন, দেশজুড়ে দায়ের হওয়ার প্রথম তথ্য প্রতিবেদনগুলিকে একত্রিত করে দিল্লিতে স্থানান্তরিত করা হোক। 

অ্যালোপ্যাথি ওষুধ নিয়ে মন্তব্য, যোগগুরু রামদেবের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানির নোটিশ ...

বিজয় মালিয়া, মেহুল চোকসি, নীরব মোদীদের জালিয়াতি, ৯ হাজার কোটি টাকা ব্যাঙ্কের পাওনা মেটাল ED .

গতমাসে যখন করোনার দ্বিতীয় তরঙ্গের বিরুদ্ধে লড়াই করছিল দেশ সেই সময়ই তিনি কোভিড চিকিৎসায় অ্যালোপ্যাথি ওষুধ চিকিৎসা পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি বলেছিলেন, ' চিকিৎসা পা অক্সিজেন না পেয়ে দেশে যত মানুষ মারা গেছেন তার থেকে বেশি মানুষের মৃত্যু হয়েছে অ্যালোপ্যাথি ওষুধের কারণে।' অ্যালোপ্যাথিকে 'বোকা আর দেউলিয়া বিজ্ঞান' বলেও সমালোচনা করেছিলেন। তারপর থেকেই তাঁর বিরুদ্ধে সরব হন চিকিৎসকরা। চিকিৎসক সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন IMA তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। ১৫ দিনের মধ্যে ক্ষমা চাওয়ার পাশাপাশি ১ হাজার কোটি টাকা ক্ষতিপুরণ দেওয়ার দাবিও তুলেছিল। 

রামদেবের করোনিল নিয়ে আবারও বিতর্ক , বিবৃতি পাল্টা বিবৃতি WHO আর পতঞ্জলির ...

যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধনের হস্তক্ষেপে রামদেব তাঁর মন্তব্য ফিরিয়ে নিয়েছিলেন। কিন্তু চিকিৎসক সংগঠন জানিয়েছে, প্রকাশ্যে তিনি যদি তাঁর মন্তব্য ফিরিয়ে নেন আর ক্ষমা চেয়ে নেন তাহলেই তাঁরা মামালগুলি তুলে নেবে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে,করোনাভাইরাসের বিরুদ্ধে ফ্রন্ট লাইন যোদ্ধা হিসেবে দেশের সরকার চিহ্নিত করেছে চিকিৎসক আর স্বাস্থ্যসেবা কর্মীদের। কিন্তু এই এই সময় যোগগুরুর এজাতীয় মন্তব্য সমস্যা তৈরি করতে পারে বলেও আশঙ্কা করেছিলেন তাঁরা। আইএমএ প্রধান চিকিৎসক জে জালাল বলেছেন যোগগুরুর বিরুদ্ধে তাঁদের বলার কিছুই নেই। রামদেবের বক্তব্য কোভিড ভ্যাকসিনের বিরুদ্ধে। রামদেবের প্রচুর অনুগামী। তাই তাঁর এজাতীয় বক্তব্য মানুষকে বিভ্রান্ত করতে পারে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেছেন। যদিও চলতি মাসের শুরুর দিকে রামদেব বলেছিলেন তিনি খুব তাড়াতাড়ি টিকা নেবেন। চিকিৎসকদের পৃথিবীতে ঈশ্বরের দূত হিসেবেও বর্ণনা করেছিলেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios