বর্তমান সময়ে টেনশন বা দুশ্চিন্তা প্রতিটি মানুষের জীবনের সঙ্গে এতোপ্রোতভাবে জড়িয়ে গেছে। এটি যেন মুদ্রার এপিঠ আর ওপিঠ। টেনশন ছাড়া মানুষের অস্বিস্ত খুঁজে পাওয়াই আজকাল কঠিন ব্যাপার। বিভিন্ন গবেষণায় প্রমাণিত হয়েছে, মানসিক চাপ হৃযন্ত্রের ক্ষতি সাধন করে। 

আরও পড়ুন: অতিথি তালিকা থেকে বাদ গেল কেজরিওয়ালের নাম, একাই 'হ্যাপিনেস ক্লাস' করবেন মেলানিয়া

পুলিশ-প্রশাসনে যারা  রয়েছে তাদের মানসিক চাপের পরিমাণ আরও বেশি। দুশ্চিন্তা থেকে পুলিশ আধিকারিকদের কিছুটি মুক্তি দিতে তাই এক নতুন উপায় নিয়েছে বেঙ্গালুরু সিটি পুলিশ। জুম্বা নাচের সঙ্গে পা মেলাচ্ছেন তাবড় তাবড় সব পুলিশকর্তারা। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বেঙ্গলুরু সিটি পুলিশ আধিতকারিকদের এই নাচের ভিডিও।

 

ভিডিওতে দেখা যাচ্ছে ৭৫০ বেশি পুলিশকর্মী জুম্বা নাচের তালে পা মেলাচ্ছেন। ফেসবুকে ভিডিওটি শেয়ার করেছে বেঙ্গালুরু সিটি পুলিশ। ক্যাপশনে লেখা রয়েছে, 'ছন্দের সঙ্গে চাপ কমানো।" বেঙ্গালুরু সিটি পুলিশের নর্থ-ইস্ট ডিভিশনের পুলিশকর্মীদের জন্য ব্যবস্থা করা হয়েছিল এই প্রশিক্ষণের। 

আরও পড়ুন: যাত্রী বন্ধ করেছে কথা বলা, রাগে গায়ে আগুন ধরিয়ে দিল কন্ডাকটর

জুম্বা নাচের ফলে পুলিশকর্মীদের ফিটনেস বাড়ার পাশাপাশি মানসিক চাপও কমানো যাবে বলে দাবি করা হচ্ছে। প্রায় ৩০টি দলে ভাগ করে চলছে এই জুম্বা নাচ। প্রতিটি দলে রয়েছেন ২৫ জন করে অংশগ্রহণকারী। 

আরও পড়ুন: ভগবান রামকে এবার টেক্কা দেবেন তাঁর ভক্ত, বিশ্বের সবচেয়ে বড় হনুমান মূর্তি তৈরি হচ্ছে এদেশেই

নেটিজেনরা ইতিমধ্যে বেঙ্গালুরু পুলিশের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানাতে শুরু করেছেন। সারা দেশ জুড়েই এমন ধরণের উদ্যোগ নেওয়া হোক বলে দাবি তোলা হচ্ছে।