Asianet News BanglaAsianet News Bangla

অগাষ্টের বাকি ১১দিনের মধ্যে ৮দিনই বন্ধ থাকবে ব্যাঙ্ক, জেনে নিন তারিখগুলো

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ছুটির ক্যালেন্ডার বলছে অগাষ্ট মাসের যে ১১দিন বাকি রয়েছে, তার মধ্যে ৮দিনই বন্ধ থাকবে আপনার নিকটবর্তী ব্যাঙ্ক। 

Banks To Remain Closed For 8 Days In Remaining 12 Days Of August bpsb
Author
Kolkata, First Published Aug 20, 2021, 8:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টাকা পয়সার লেনদেনের জন্য ব্যাঙ্কে যাওয়ার প্ল্যান থাকলে সোমবার অবধি অপেক্ষা করতে হবে। কারণ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ছুটির ক্যালেন্ডার বলছে অগাষ্ট (August) মাসের যে ১১দিন বাকি রয়েছে, তার মধ্যে ৮দিনই বন্ধ(Closed For 8 Days)থাকবে (Banks To Remain Closed) আপনার নিকটবর্তী ব্যাঙ্ক (Banks)। 

Banks To Remain Closed For 8 Days In Remaining 12 Days Of August bpsb

বেশ কয়েকটি উৎসব এই তারিখে পড়ায়, ব্যাঙ্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) প্রকাশিত ব্যাঙ্কের ছুটির তালিকায় এই দিনগুলি উল্লেখিত রয়েছে। রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছিল অগাষ্ট মাসে ১৫ দিন বন্ধ থাকবে সরকারি, বেসরকারি ও আরবিআই অনুমোদিত ব্যাঙ্কগুলি। তাই ব্যাঙ্কে গিয়ে প্রয়োজনীয় কাজ সারার আগে ছুটির দিনগুলোর তালিকায় একটু নজর রাখুন। তাতে হয়রানিতে পড়তে হবে না। 

২০শে অগাষ্ট শুক্রবার মহরম 
২১শে অগাষ্ট শনিবার থিরুভোনাম
২২শে অগাষ্ট রবিবার
২৩শে অগাষ্ট সোমবার শ্রী নারায়ণগুরু জয়ন্তী
২৮শে অগাষ্ট চতুর্থ শনিবার
২৯শে অগাষ্ট রবিবার
৩০শে অগাষ্ট সোমবার জন্মাষ্টমী
৩১শে অগাষ্ট মঙ্গলবার শ্রীকৃষ্ণ অষ্টমী

তবে চালু থাকবে অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা। টাকা তুলতে পারবেন এটিএম থেকেও। মাসের শুরুতেই রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছিল সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা। তাই ব্যাঙ্কে যাওয়ার প্ল্যান করার আগে হাতের কাছে রাখুন ব্যাঙ্ক বন্ধ থাকার এই তালিকা, যাতে সমস্যায় পড়তে না হয়। ব্যাঙ্ক বন্ধের মধ্যে রয়েছে শনি ও রবিবার। এছাড়াও রয়েছে জাতীয় ছুটি, রয়েছে স্থানীয় বা রাজ্য ভিত্তিক উৎসব অনুযায়ী ছুটি। 

Follow Us:
Download App:
  • android
  • ios