প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার আসাম ও পশ্চিমবঙ্গ রাজ্য পরিদর্শন করবেন। তিনি সকাল ১১ টা ৪৫ মিনিটে আসামের দুটি হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন এবং সোনিতপুর জেলার একিয়াজুলিতে রাজপথ ও প্রধান জেলা সড়কগুলির জন্য নিবেদিত একটি অনুষ্ঠান 'অসোম মালা' উদ্বোধন করবেন। এর পরে, বেলা সাড়ে ৪ টার দিকে, তিনি জাতির উদ্দেশ্যে উত্সর্গ করতে পশ্চিমবঙ্গের হলদিয়ায়অবকাঠামো প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

আরও পড়ুন-  ভারতবর্ষই শিখদের দেশ, খালিস্তানি বিরোধিতায় কানাডায় হল মিছিল, মুখ ভোতা পাকিস্তানের 

আসামের মহাসড়ক এবং প্রধান জেলা সড়কের নেটওয়ার্ক উন্নয়নের লক্ষ্য 'অসোম মালা' শুভারম্ভ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠানটি ধারাবাহিক ক্ষেত্রের ডেটা সংগ্রহ এবং সড়ক সম্পত্তি পরিচালনা ব্যবস্থার সঙ্গে জড়িত থাকার মাধ্যমে কার্যকর রক্ষণাবেক্ষণের উপর জোর দেওয়ার পক্ষে অনন্য। 'আসম মালা' ন্যাশনাল হাইওয়ে এবং গ্রামীণ সড়কের নেটওয়ার্কের পাশাপাশি নিরবচ্ছিন্ন বহু মডেল পরিবহনের মানের সঙ্গে আন্তঃযোগাযোগের রুট সংযোগ করবে। এটি পরিবহন করিডোরের সঙ্গে অর্থনৈতিক উন্নয়ন কেন্দ্রগুলি সংযুক্ত করার জন্যও কাজ করবে এবং এটি আন্তঃরাষ্ট্রীয় যোগাযোগেরও উন্নতি করবে। আসামের মুখ্যমন্ত্রী এই অনুষ্ঠান উপলক্ষে উপস্থিত থাকবেন।

 

এই ন্যাশনাল হাইওয়ের প্রকল্প ছাড়াও দুটি মেডিকেল কলেজের ভিত্তি প্রস্তর করবেন প্রধানমন্ত্রী। বিশ্বনাথ ও চরদেব যে দুটি মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন করা হচ্ছে তার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি, এই প্রকল্পের মোট আনুমানিক ব্যয় ১১০০ কোটি টাকারও বেশি। প্রতিটি হাসপাতালে থাকবে ৫০০ টি শয্যা এবং এমবিবিএসের ১০০ টি আসন থাকবে। মেডিকেল কলেজ ও হাসপাতালের সংখ্যা বৃদ্ধি কেবল রাজ্যের চিকিত্সকের ঘাটতি দূর করবে না, আসামকে পুরো উত্তর-পূর্বাঞ্চলের তৃতীয় যত্ন ও চিকিত্সা শিক্ষার কেন্দ্র হিসাবে পরিণত করবে বলে মনে করা হচ্ছে।