তিরুমালা মন্দিরে এক কোটি টাকা দান করলেন বেঙ্গালুরুর এক শিল্পপতি। মন্দিরের গরুদের দেখাভালে গঠিত শ্রী ভেঙ্কেটেশ্বর গোসামরক্ষক ট্রাস্টকে এই অনুদান দেওয়া হচ্ছে।

তিরুপতির বালাজি মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, অমরনাথ চৌধুরি ও তাঁর স্ত্রী পাহাড় ঘেরা মন্দিরে গিয়ে পুজোর পর এক কোটি টাকার চেক তিরুমালা চিরুপতি দেবস্থানমের হাতে তুলে দেন। 

আরও পড়ুন : দেশজুড়ে মিশ্র প্রভাব, স্বাভাবিক থাকল বাণিজ্যনগরী, ধর্মঘটীদের ট্যুইট করে সেলাম রাহুলের

অমরনাথ চোধুরি বেঙ্গালুরুরতে সফল ভাবে একটি তথ্যপ্রযুক্তি সংস্থা চালান।  নয় বছর আগে নিজের ব্য়বসা শুরু করেছিলেন তিনি।  ক্রমেই সংস্থার বৃদ্ধি হয় লর্ড ভেঙ্কটেশ্বরের চরণে এই অর্থ তিনি প্রদান করেছেন বলে জানান। তিরুপতি মন্দির থাকা গরুদের রক্ষণবেক্ষণে এই টাকা ব্যয় করার অনুরোধ জানিয়েছেন ওই শিল্পপতি। 

আরও পড়ুন : বাম- কংগ্রেসের ডাকে ২৪ ঘণ্টার সাধারণ ধর্মঘট, জেলায়-জেলায় রেল ও বাস অবরোধ

তিরুপতির ভেঙ্কটেশ্বর মন্দির দেশের অন্যতম প্রধান বিষ্ণু মন্দির। হিন্দুদের কাছে অন্যতম তীর্থস্থান ভেঙ্কটেশ্বর মন্দির। প্রতিদিন লক্ষাধিক ভক্তের সমাগম হয় এই মন্দিরে। গতবছর জুলাইতে মন্দির কর্তৃপক্ষ ঘোষণা করে, মন্দিরে ১০ হাজার টাকা দান করলেই ভিআইপি টিকিট পাবেন পূণ্যার্থীরা। দেওয়া হবে মোট ৯টি ভিআইপি টিকিট। 

এরআগে ২০১৯ সালে ডিসেম্বরে অন্ধ্রপ্রদেশের এক পূণ্যার্থী এক কোটি টাকা তিরুপতি মন্দিরে দান করেছিলেন। অনুদানের অর্থ ভক্তদের নিখরচায় খাওয়ানোর ব্যাপারে ব্যয় করতে অনুরোধ করেন তিনি।