Asianet News BanglaAsianet News Bangla

বিয়ের পিঁড়িতে বিহারের ৫০ বছরের বিজেপি নেত্রী, পাত্র লালু প্রসাদকে জেলে পাঠানো সিবিআই আদালতের প্রাক্তন বিচারক 

ধুমধাম করে দ্বিতীয় বিয়েতে বসলেন ৫০ বছর বয়স্কা বিজেপি নেত্রী নূতন তিওয়ারি। তাঁর পাত্র লালুপ্রসাদ যাদবকে পশুখাদ্য মামলায় জেলে পাঠানো সিবিআই আদালতের প্রাক্তন বিচারক।  

Bihar BJP Leader Nutan Tiwari marries EX CBI Judge Shivpal Singh who sent Lalu Prasad Yadav to jail ANBSS
Author
First Published Sep 8, 2022, 5:20 PM IST

কথায় বলে, প্রেম কখনও বয়সের বাধা মানে না। বিহারের বিজেপি নেত্রীকে দেখেই প্রেমে পড়ে যান সিবিআই আদালতের প্রাক্তন বিচারক। দীর্ঘ দিন মন দেওয়ানেওয়ার পর অবশেষে দু’জনের গভীর প্রেম সফল পরিণতি পেল ছাদনাতলায়। দুই পরিবারের সম্মতিতে বিয়ের পিঁড়িতে বসলেন সিবিআইয়ের বিশেষ আদালতের প্রাক্তন বিচারক ৫৯ বছরের শিবপাল সিংহ। তাঁর পাত্রী বিহারের বিজেপি নেত্রী নূতন তিওয়ারি, তাঁর বয়স প্রায় ৫০ বছর। পাত্র এবং পাত্রী উভয়েরই এটা দ্বিতীয় বিয়ে। সোশ্যাল মিডিয়ায় সিঁদুর পরানো এবং মালা বদলের ছবি ভাইরাল হতেই নেটিজেনদের তরফ থেকে প্রভূত প্রশংসা পেয়েছেন নবদম্পতি।


উল্লেখ্য, বিয়ের পাত্র শিবপাল সিংহই বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে একদা পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত করে জেলে পাঠিয়েছিলেন। পাত্রী নূতন তিওয়ারি নিজেও যুক্ত রয়েছেন আইন ব্যবসার সঙ্গে। গোড্ডা জেলা আদালতে আইনজীবী হিসেবে যুক্ত থাকার পাশাপাশি ওই অঞ্চলের একজন বিখ্যাত সমাজসেবী এবং হেভিওয়েট বিজেপি নেত্রী হিসেবেও পরিচিতি রয়েছে তাঁর। ৫৯ বছর বয়সী শিবপাল গত তিন বছর ধরে গোড্ডার অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক হিসাবে কর্মরত রয়েছেন। দিন কয়েক আগে দুমকার বাসুকিনাথ মন্দিরে ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে চার হাত এক হল দুজনের, উপস্থিত ছিলেন দুজনের পরিবারের সদস্যরা।

সূত্রের খবর, ২০০৬ সালে প্রথম স্ত্রীকে হারান শিবপাল। এক ছেলে এবং এক মেয়ে রয়েছে তাঁর। অন্য দিকে, কয়েক বছর আগে দুর্ঘটনায় স্বামীকে হারিয়েছিলেন নূতন। তাঁরও একটি কন্যাসন্তান রয়েছে। ঘনিষ্ঠ সূত্রে খবর,  পরিবারের সদস্যরা এবং ছেলে ও মেয়েরা সম্মতি দেওয়ার পর দু’জন বিয়ে করার সিদ্ধান্ত নেন। নূতন ও শিবপালের বিয়ে করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সব আত্মীয়স্বজন।

আগামী বছর চাকরি থেকে অবসর নেবেন শিবপাল সিংহ। রাঁচি জেলা কোর্টে বিশেষ সিবিআই বিচারক হিসেবে কাজ করার সময় তিনিই প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদকে দু’টি পশু খাদ্য মামলায় দোষী সাব্যস্ত করেছিলেন। তার মধ্যে দুমকা ট্রেজারি মামলায় তৎকালীন বিচারপতি শিবপাল ১৪ বছরের কারাদণ্ড দিয়েছিলেন লালুকে। গোড্ডা জেলায় তিনিই ছিলেন প্রথম বিচারপতি, যিনি পশুখাদ্য মামলা ছাড়াও বহু গুরুত্বপূর্ণ মামলায় কড়া নিদান দিয়েছিলেন। 

আরও পড়ুন-
সর্বভারতীয় NEET পরীক্ষায় ভারতের মধ্যে ২২তম স্থান দখল, বাংলা মাধ্যমে পড়েই ডাক্তারির পথে মহিষাদলের দেবাঙ্কিতা
‘মা’-এর স্নেহে আচ্ছাদিত কাশী বোস লেনের দুর্গাপুজো, কলকাতায় প্রথম থ্রি ডাইমেনশনাল দৃশ্যের পুজোমণ্ডপ
৩ বছর বয়সেই দু-দুটো বিশ্ব রেকর্ড, ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডস-এ নাম তুলল বাংলার মেয়ে অভিলাশা

Follow Us:
Download App:
  • android
  • ios