২১ অক্টোবর বিহার বিধানসভা নির্বাচনের প্রথম পর্বের ভোট। ভোটগ্রহণ করা হবে ৭১ টি আসনে। এই প্রথম বিহারে লালু যাদবকে মাঠের বাইরে রেখেই বিধানসভা নির্বাচন লড়তে চলেছে আরজেডি। লালুর অনুপস্থিতিতে আরজেডি-র নির্বাচনী প্রচার পরিচালনা করছেন মহাজোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তথা লালুপ্রসাদের পুত্র তেজশ্বী যাদব। যত ভোট কাছে আসছে ততই তাঁর জনসভায় বাড়ছে জনসমাগম। কেন তাঁর সমাবেশ এত ভিড় করছে মানুষ? এশিয়ানেট নিউজ-কে একান্ত আলাপচারিতায় নিজেই জানালেন তেজশ্বী। অল্প সময়ে নীতীশ কুমার এবং চিরাগ পাসওয়ান সম্পর্কেও দৃষ্টিভঙ্গী স্পষ্ট করে দিলেন লালু-পুত্র।

প্রশ্ন: আরজেডি-র সমাবেশে কেন এত ভিড় হচ্ছে?

তেজশ্বী: মানুষ পরিবর্তনের জন্য আসছেন। জনগণ এই সরকার পরিবর্তন করতে চায়। দেশের মধ্যে বিহারে বেকারত্বের হার সবচেয়ে বেশি, ৪৬.৬ শতাংশ। এই অবস্থার পরিবর্তনের জন্যই মানুষ আমাদের ভোট দিতে চায়।

প্রশ্ন: চিরাগ পাসওয়ান কি আপনাকে সাহায্য করছেন?

তেজশ্বী: আমি আমার নির্বাচনী প্রচারের দিকে মনোনিবেশ করছি। তিনি ইতিমধ্যেই বলেছেন যে তিনি বিজেপির সঙ্গেই আছেন এবং ভবিষ্যতেও বিজেপির সঙ্গেই থাকবেন।

প্রশ্ন: ফলাফলের পরে কি নীতীশ কুমারের সঙ্গে কোনও জোট করার সম্ভাবনা আছে?

তেজশ্বী: দেখুন, মানুষ নীতীশ কুমারের বিরুদ্ধে ভোট দিচ্ছেন। বিহারে সরকারের বিরুদ্ধে মানুষ ভোট দিচ্ছে। অতএব, এই জাতীয় কোনও প্রশ্নই ওঠে না। আমি জনগণের মতামতকে সম্মান করি। মানুষ যদি নীতীশ কুমারকে প্রত্যাখ্যান করে তবে তাকে আবার সঙ্গে নিয়ে চলার কোনও প্রশ্নই ওঠে না।