Asianet News BanglaAsianet News Bangla

সাইকেলে করেই ভোট কেন্দ্রে বিহারের মন্ত্রী, উঠল নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ

  • বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফা
  • সাইকেলে করেই ভোট কেন্দ্রে মন্ত্রী প্রেম কুমার 
  • মুখে মাস্কে আঁকা বিজেপির প্রতীক 
  • লেখা রয়েছে দলের নামও 
     
bihar poll 2020 minister prem kumar ride cycle on way to booth to Cast vote bsm
Author
Kolkata, First Published Oct 28, 2020, 1:01 PM IST

সাইকেলে চড়েই ভোট দিতে গেলেন বিহারের মন্ত্রী প্রেম কুমার। সঙ্গে ছিলেন দলীয় কর্মী ও অনুগামীরা।  প্রেম কুমার বিহারের কৃষি মন্ত্রী। গয়া বিধানসভা কেন্দ্র থেকে টানা ৬ বার নির্বাচনে জয়ের রেকর্ড রয়েছে তাঁর হাতে। তাঁর কারণে বিজেপির অভেদ্য দূর্গ হিসেবে নাম উঠেছে  এসেছে গয়ার। চলতি বিধানসভা নির্বাচনে আরও একবার পরীক্ষা করা হবে প্রেম কুমারের জনপ্রিয়তার। এদিন কিছুটা হলেও তারই প্রমাণ দিলেন বিজেপি প্রার্থী।

তবে বিরোধীদের অভিযোগ বিজেপি প্রার্থী প্রেম কুমার নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন। করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য বিধি মেনে এদিন তিনি ভোট কেন্দ্রে গিয়েছিলেন মুখে মাস্ক পরে। আর তাতেই মনে করা হচ্ছে বিজেপি প্রার্থী নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন। কারণ  তিনি যে মাস্ক পরে ভোট কেন্দ্রে গিয়েছিলেন সেই মাস্কে পদ্ম প্রতীক আঁকা রয়েছে, লেখা রয়েছে দলের নামও। বিজেপির নির্বাচনী প্রতীকও পদ্ম। তাঁর ব্যবহার করা স্কার্ফেও পদ্ম প্রতীক ছিল বলে অভিযোগ করেছে বিরোধীরা।

কিন্তু মন্ত্রী প্রেম কুমার নির্বাচনী বিধি লঙ্ঘন করলেও  ভোট কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত কোনও ভোট কর্মী ও আধিকারিক তাঁকে আটকাননি। পরিবর্তে দায়িত্বপ্রাপ্ত কর্মী ও আধিকারিকরা মন্ত্রী প্রেম কুমারকে ভোট কেন্দ্রে স্বাগত জানিয়েছিলেন বলেও দাবি করেছে বিরোধীরা। তবে প্রেম কুমারকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন নির্বাচনী বিধি ভঙ্গ করার কোনও উদ্দেশ্য তাঁর ছিল না। তিনি নির্বাচনী আচরণবিধি মেনে চলার পক্ষপাতী বলেও জানিয়েছেন।  


 

Follow Us:
Download App:
  • android
  • ios