শেষ দফা নির্বাচনের আগে সুর চড়িয়ে রাহুল গান্ধী আক্রমণ করেন  প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীকে। একই সঙ্গে তীব্র কটাক্ষ করেন ইলেকট্রনিক্স ভোটিং মেশিন নিয়ে। তিনি বলেন ইভিএম বা এমভিএম কোনও যন্ত্রকেই ভয় পায় না বিহারের বিরোধী শিবির। ইলেকট্রনিক্স ভোটিং মেশিন বা ইভিএমকে তিনি মোদী ভোটিং মেশিন বা এমভিএম আখ্যা দিয়েছেন। তারপরই তিনি বলেন বিহারের স্থানীয়রাই মোদী ভোটিং মেশিনকে পরাজিত করবেন। তিনি বলেন বিহারের বিরোধী জোট মোদীর বিরুদ্ধে আদর্শগত লড়াই চালাচ্ছে। আর সেই লড়াইয়ে তাঁরা জয়ী হবেন বলেও আশা প্রকাশ করেছেন রাহুল গান্ধী। পাশাপাশি জানিয়ে দিয়েছেন নরেন্দ্র মোদীর বিরুদ্ধে লড়াইয়ে এক ইঞ্চিও জায়গা  তিনি ছাড়বেন না। 

 মোদীর পাশাপাশি তাঁর নিশানায় ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারও। রাহুল গান্ধী বলেন, নরেন্দ্র মোদী আর নীতিশ কুমারের মধ্যে কোনও পার্থক্য নেই।  তিনি বলেন আগের নির্বাচনে স্থানীয় বাসিন্দারা নীতিশ কুমার ও লালু প্রসাদ যাদবের জোটকে ভোট দিয়েছিলেন কিন্তু মেয়াদ শেষ শেষ হওয়ার আগেই নীতিশ কুমার বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিলেন। তাতে তিনি বিহারের বাসিন্দাদের পিছনে ছুঁরি মেরেছিলেন বলেও অভিযোগ করেন রাহুল। নীতিশ কুমার গত নির্বাচনে দেওয়া চাকরির প্রতিশ্রুতিও পুরণ করেননি বলে দাবি করেন রাহুল গান্ধী। 


ভোট প্রচারে রাহুল গান্ধী বলেন তাঁর সরকার এলে সকলের জন্য কাজ করবে। পঞ্জাবে কৃষকরা যেমন ফলসের ন্যায্য দাম পাচ্ছেন তেমনই বিহারের কৃষকরাও পাবেন। পাশাপাশি বিহারের নির্বাচনী জনসভায় সরকার পক্ষ তাঁর বিরুদ্ধে অশালীন মন্তব্য করছে বলেও অভিযোগ করেন তিনি। তবে তিনি বলেন, যাঁরা ঘৃণা ছড়াচ্ছেন তাঁদের মধ্যে তিনি ভালোবাসা ছড়িয়ে যাবেন। কারণ ঘৃণা দিয়ে ঘণাকে জয় করা যায় না।