করোনা আবহের মধ্যে বিহারে প্রথম দফার ভোচ গ্রহণ শুরু। ভোটারদের করোনাবাইরাস থেকে সুরক্ষিত রাখাই নির্বাচন কমিশনের কাছে বড় চ্যালেঞ্জ। প্রথম দফার ৭১টি আসনে ভোট গ্রহণে করোনা সুরক্ষার উপর বিশেষ ভাবে জোর দিয়েছেন জেলাশাসক ও পুলিশ সুপাররা। প্রতিটি বুথে দফায় দফায় স্যানিটাইজ করা হচ্ছে। মাস্ক পরে সামাজিক দূরত্ব বিধি মেনে লাইনে দাঁড়িয়েছেন ভোটদাতারা।

#WATCH | Bihar: Sanitization underway at polling booth number 56 and 57 in Munger; people queue up at the polling booth while maintaining social distancing.

Polling for the first phase of #BiharElections is underway. pic.twitter.com/6htG2XLUcZ

মুঙ্গেরে ভোটগ্রহণ চলাকালীন পোলিং বুথ গুলিতে দফায় দফায় স্যানিটাইজ করা হচ্ছে। পোলিং বুথে একসঙ্গে ৫৬ এবং ৫৭ জনের বেশি প্রবেশের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পোলিং বুথের সামনে সামাজিক দূরত্ব বিধি পালন করছেন ভোটদাতারা।

 

মগধ পুলিশের আইজি রাকেশ রাঠি বলেন, ''আমরা প্রতিটি বুথে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছি। বিশৃঙ্খলা এড়াতে অতিরিক্ত পরিমান পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। কোভিড-১৯-এর যাবতীয় সুরক্ষা বিধি মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে প্রতিটি বুথে''

অন্যদিকে, মুঙ্গেরের জেলাশাসক রাজেশ মিনা জানান, শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য পোলিং বুথগুলিতে আমরা সবরকম ব্যবস্থা করেছি। করোনা সুরক্ষায় ভিড় এড়াতে পোলিং বুথের সংখ্যা বাড়ানো হয়েছে। সামাজিক দূরত্ব বিধি মেনে পোলিং বুথ চত্বরে থাকছেন প্রায় হাজার জন ভোটার।