আবারও বিভিন্ন রাজ্যের রাজ্যপালের দায়িত্ব পেলেন একাধিক বিজেপি নেতা। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে দলের প্রাক্তন রাজ্য সভাপতি, তালিকায় রয়েছেন অনেকেই। নতুন দায়িত্ব দিয়ে রবিবারই এই বিজেপি নেতাদের রাজ্য়পাল হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। 

পাঁচটি রাজ্যের জন্য এ দিন রাজ্যপাল নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। রাজ্যগুলি হল মহারাষ্ট্র, তেলেঙ্গানা, হিমাচল প্রদেশ, রাজস্থান এবং কেরল।

প্রবীণ বিজেপি নেতা ভগৎ সিং কোশিয়ারিকে মহারাষ্ট্রের রাজ্যপাল হিসেবে নিযুক্ত করা হয়েছে। তামিলসাই সৌন্দরাজনকে তেলেঙ্গানার রাজ্যপাল হিসেবে বেছে নেওয়া হয়েছে। আটান্ন বছর বয়সি সৌন্দরাজন তামিলনাড়ুর প্রাক্তন বিজেপি সভাপতি। এতদিন অন্ধপ্রদেশের সঙ্গেই তেলেঙ্গানার দায়িত্ব সামলাচ্ছিলেন ই এস এল নরসিমন। 

অন্যদিকে রাজ্যপাল হিসেবে দায়িত্ব পেয়েছেন দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরিফ মহম্মদ খান এবং বন্দারু দত্তাত্রেয়। প্রাক্তন আসামরিক বিমান পরিবহণ মন্ত্রী আরিফ মহম্মদ খানকে কেরলের রাজ্যপাল হিসেবে নিযুক্ত করা হয়েছে। প্রথম মোদী সরকারের শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়কে কলরাজ মিশ্রর জায়গায় হিমাচল প্রদেশের রাজ্যপাল করা হয়েছে। আর কলরাজ মিশ্রকে দায়িত্ব দেওয়া হয়েছে রাজস্থানের। যদিও, বিজেপি-র সঙ্গে সরাসরি যুক্ত থাকা এই নেতারা কতটা নিরেপক্ষ হিসেবে রাজ্যপালের দায়িত্ব সামলাবেন, তা নিয়ে যথেষ্ট সংশয়ে বিরোধী নেতারা।