আবারও কেন্দ্রীয় দুই মন্ত্রীর তীব্র সমালোচনার মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দুই মন্ত্রী রাহুল গান্ধীকে রীতমত কটাক্ষ করেন। ঘটনার সূত্রপাত ডেনিস উইন্ড টার্বাইন নির্মাতা হেনরিক অ্যান্ডারসনের সঙ্গে প্রধানমন্ত্রীর কথোপোকথনকে কেন্দ্র করে। রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভেস্টারের প্রধান হেনকিরের এটি অলোচনার একটি ভিডিও শেয়ার করেন। সেখানের তিনি বলেন ভারতের পক্ষে আসল বিপদ এটাই যে প্রধানমন্ত্রী বুঝতে পারছে না। আর এই সত্যিটা তাঁকে বলার মত কোনও যোগ্য ব্যক্তি তাঁর কাছে নেই। 

কংগ্রেসের ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আলোচনার একটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানে প্রধানমন্ত্রীকে বলতে শোনা গেছে ইউন্ড টার্বাইনগুলি যদি বিদ্যুৎ উৎপাদনের সঙ্গে সঙ্গে বায়ু থেকে আর্দ্রতা সংগ্রহ করতে পারে তবে এটি পানীয় জলের সংকট কাটাতে সহায়ক হতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদী আরও বলেন তাঁর টার্বাইন ব্যবহার করে বাতাস থেকে অক্সিজেন পৃথক করতে পারা সম্ভব হলে সেটি পানীয় জল, অক্সিজেন আর শক্তি সহরবাহ করতে পারবে। তাঁর বিজ্ঞানীরা সেই বিষয়ে কোনও আলোকপাত করতে পারে কিনা তাও জিজ্ঞাসা করেন তিনি। মোদীর সেই প্রশ্নের উত্তরে অ্যান্ডারসন তাঁরে ডেনমার্কে তাঁর সংস্থায় আসার আমন্ত্রণ জানিয়েছিলেন। 

রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে এই বিষয়টি নিয়ে নিশানা করার সঙ্গে সঙ্গে আসরে নামের কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি আর পীযূষ গোয়েল। স্মৃতি ইরানি রাহুলকে যুবরাজ বলে কটাক্ষ করার পাশাপাশি অজ্ঞ বলেও মন্তব্য করেন। একই সঙ্গে বলেন রাহুল দিনে দিনে কংগ্রেসের বিপদে পরিণত হচ্ছেন। অন্যদিকে পীযূষ গোয়েল বলেন, প্রধানমন্ত্রীকে উপহাস না করে রাহুল দেখেনিন তাঁর আসেপাশে কেউ নেই যে তাঁকে সত্যি কথা বলবেন। তিনি আরও বলেন বিশ্বের শীর্ষস্থানীয় একটি সংস্থার প্রধান কিন্তু সমর্থন করেছেন প্রধানমন্ত্রীকে।