Asianet News BanglaAsianet News Bangla

লাদাখে বিরাট জয় বিজেপি-র, গেরুয়াতেই আস্থা নবতম কেন্দ্রশাসিত অঞ্চলের

নবতম কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখ

সেখানকার স্থানীয় নির্বাচনে বড় জয় পেল বিজেপি

পার্বত্য উন্নয়ন কাউন্সিলের ২৬ টি আসনের মধ্যে ১৫ টি আসনে জিতল

পাহাড়বাসীকে ধন্যবাদ দিলেন বিজেপি সাংসদ

 

BJP won 15 out of 26 seats in Ladakh Autonomous Hill Development Council Polls ALB
Author
Kolkata, First Published Oct 26, 2020, 9:10 PM IST

কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে আত্মপ্রকাশ করার পর লাদাখে বিশাল জয় পেল বিজেপি। সোমবার লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন কাউন্সিল বা এলএইচডিসি নির্বাচনে ২৬ টি আসনের মধ্যে ১৫ টি আসনে জয়লাভ করেছে ভারতীয় জনতা পার্টির প্রতিনিধিরা।

লাদাখের বিজেপি সাংসদ জামিয়াং সেরিং নামগিয়াল বিজেপির উপর আস্থা রাখায় লাদাখের নাগরিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এই জয়ের জন্য টুইটারে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জে পি নাড্ডা এবং দলের অন্যান্য প্রবীণ নেতাদের নেতৃত্বকে কৃতিত্ব দিয়েছেন। এই বিপুল সমর্থন পাওয়ার পর 'লাদাখের জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য বিজেপি সচেষ্ট থাকবে' বলে জানিয়েছেন নামগিয়াল। ।

গত ২২ অক্টোবর এলএইচডিসি-র নির্বাচন হয়েছিল। ৬৫.০৭ শতাংশ ভোট পড়েছিল। লেহ জেলার ২৬ টি নির্বাচনী কেন্দ্রে ২৯৪ টি ভোটকেন্দ্র ছিল। ৪৪,০২৫ জন মহিলা সহ মোট ৮৯,৭৭৬ জন ভোটার মতদান করেছিলেন। বিজেপি এবং কংগ্রেস দুই দলই ২৬টি আসনেই প্রার্থী দিয়েছিল। আম আদমি পার্টি এই প্রথমবার এলএইচডিসি-র নির্বাচনে প্রার্থী দিয়েছিল। তারা লড়েছে ১৯টি আসনে। এছাড়া ২৩ জন নির্দল প্রার্থী ছিলেন।

১৯৯৫ সালে প্রথম এই পার্বত্য কাউন্সিল গঠন করা হয়েছিল। প্রথম তিনবারই জিতেছিল কংগ্রেস। ২০০৫-এ জিতেছিল লাদাখ ইউনিয়ন টেরিটরিয়াল ফ্রন্ট। এইবার নিয়ে পরপর দুইবার জয় পেল বিজেপি।

 

Follow Us:
Download App:
  • android
  • ios