Asianet News BanglaAsianet News Bangla

মদ কেলেঙ্কারিতে নাম জড়াল মণিশ সিসোদিয়ার, ১২ ঘণ্টারও বেশি সময় ধরে বাড়িতে তল্লাশি

দিল্লির আবগারি কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত দিল্লিরই উপমুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়াসহ ১৪ জন। মণীশ সিসোদিয়ার দায়িত্বে রয়েছে দিল্লির আবগারি দফতর।  সিবিআই-এর অভিযোগ এক মদ ব্যবসায়ী একটি মদ সংস্থাকে এক কোটি টাকা দিয়েছিলেন

CBI Raids On Manish Sisodia and 14 others in fir on delhi Liquor scam bsm
Author
Kolkata, First Published Aug 19, 2022, 9:29 PM IST

দিল্লির আবগারি কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত দিল্লিরই উপমুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়াসহ ১৪ জন। মণীশ সিসোদিয়ার দায়িত্বে রয়েছে দিল্লির আবগারি দফতর।  সিবিআই-এর অভিযোগ এক মদ ব্যবসায়ী একটি মদ সংস্থাকে এক কোটি টাকা দিয়েছিলেন। আর সেই সংস্থার সঙ্গে যোগাযোগ রয়েছে মণিশ সিসোদিয়ার। এই অভিযোগ তুলেই মণিশ সিসোদিয়ার বাড়ি-সহ সাত রাজ্যের ৩১টি স্থানে একযোগে তল্লাশি অভিযান চালায় সিবিআই। 

সিবিআই মণিশ সিসোদিয়ার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করেছে তাতে মূল অভিযোগ  হল অপরাধমূলক ষড়যন্ত্র, আর্থিক তছরুপ ও অযাচিত সুবিধে প্রদান করা। ১২ ঘণ্টারও বেশি সময় ধরে দিল্লির উপমুখ্যমন্ত্রীর বাড়িতে তল্লাশি অভিযান ও জিজ্ঞাসাবাদ চালায় সিবিআই। সূত্রের খবর বাড়ি ছাড়াও গাড়িতেও তল্লাশি চালান হয়। 

সিবিআই সূত্রের খবর সিসোদিয়ার বাড়ির পাশাপাশি দিল্লির রাজ্য সরকারের বেশ কয়েকজন কর্মীর বাড়িতেও তল্লাশি চালান হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে আফগারি নীতি সম্পর্কিত গোপনীয় বেশ কিছু ফাইল। তবে এখনও পর্যন্ত কোনও নদগ টাকা উদ্ধার হয়নি। 


দিল্লির নতুন মদ নীতিতে অনিয়মের অভিযোগে দিল্লির মুখ্য সচিবের রিপোর্টের পরে লেফটেন্যান্ট গভর্নর সাক্সেনা গত মাসে সিবিআই তদন্তের সুপারিশ করেছিলেন। নভেম্বরে চালু হওয়া নীতির অধীনে, মদের দোকানের লাইসেন্সগুলি বেসরকারী খেলোয়াড়দের কাছে হস্তান্তর করা হয়েছিল। সিবিআই একটি প্রথম তথ্য প্রতিবেদন দাখিল করেছে এবং বিষয়টি তদন্ত করছে। সিসোদিয়া বলেন, এই নীতির উদ্দেশ্য ছিল সরকারি মদের দোকানে দুর্নীতি মোকাবেলা করা। তিনি বলেন, কেন্দ্র "স্বাস্থ্য ও শিক্ষা ক্ষেত্রে দিল্লি সরকারের চমৎকার কাজ" দেখে উদ্বিগ্ন ছিল এবং সেই কারণেই উভয় বিভাগের মন্ত্রীদের লক্ষ্যবস্তু করা হয়েছিল। স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন মে মাস থেকে কারাগারে রয়েছেন।


তবে মণিশ সিসোদিয়ার বাড়িতে সিবিআই হানা নিয়ে রীতিমত সরব হয়েছেন আপ-এর প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন যেদিন দিল্লির শিক্ষা ব্যবস্থার মডেলের প্রশাংসা করেছে নিউ ইয়র্ক টাইমস বেছে বেছে ঠিক সেই দিনই দলীয় নেতা ও কর্মীদের কালিমালিপ্ত করতে কেন্দ্রীয় সরকার এজেন্সিগুলিকে তৎপর করেছে। কিন্তু এখনও পর্যন্ত কিছুই উদ্ধার হয়নি। তাঁদের দলের সদস্যরা কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত নয় বলেও দাবি করেন কেজরিওয়াল। 

 আরও পড়ুনঃ আলিয়ার উদ্দেশ্যে মজা করে কি বললেন রণবীর কাপুর? ছিঃ ছিঃ করছে সোশ্যাল মিডিয়া

আরও পড়ুনঃ কয়েক মিনিটে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হবে ৪০ তলা টুইন টাওয়ার, শুরু হয়েছে প্রস্তুতি

আরও পড়ুনঃ রাহুল গান্ধীর অফিসে মহাত্মা গান্ধীর ছবিতে ভাঙচুর, কেরলে গ্রেফতার ৪ কংগ্রেস কর্মী

Follow Us:
Download App:
  • android
  • ios