সিবএসসি বোর্ডের দশম শ্রেণির ফল প্রকাশিত হল। সোমবার সাংবাদিক সম্মেলন করে বোর্ডের মুখপাত্র জানিয়ে দিলেন প্রথম হয়েছে মোট ১৩ জন। তাদের মোট প্রাপ্ত নম্বর ৫০০ তে ৪৯৯। দ্বিতীয় হয়েছে  ২৪ জন আর তৃতীয় হয়েছে ৫৮ জন। 

সিবিএসসি সূত্রে জানা যাচ্ছে, মোট ২ লক্ষত্র ২৫ হাজার ছাত্র ছাত্রী মোট ৯০ শতাংশ নম্বর পেয়ছে।  ৯৫ শতাংশ বা তার বেশী পেয়েছে ৫৭হাজার ২৫৬ জন। 

এ বছর সিবিএসসিতে সবচেয়ে ভাল ফল করেছে কেরালার তীরুঅনন্তপুরম অঞ্চলের। সেখানে পাশের হার মোট ৯৯.৮৫ শতাংশ। দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে চেন্নাই ও আজমের।

প্রসঙ্গত উল্লেখ্য এবার মেয়েদের রেজাল্ট ছাপিয়ে গিয়েছে ছেলেদের। ছেলেদের ক্ষেত্রে পাশের হার ৯০.১৪ শতাংশ। আর মেয়েদের ক্ষেত্রে এই হার ৯২.৪৫ শতাংশ।


প্রসঙ্গত রেজাল্ট পুনর্মূল্যায়নের জন্য আগামী ২৪ ও ২৫ মে ১০০ টাকা দি‌য়ে দরখাস্ত করতে হবে। নম্বর যাচাইয়ের জন্যেও অনলাইন আবেদন করা যাবে। মে মাসের ৪ তারিখ থেকে ৮ তারিখের মধ্যে এই আবেদন করা যাবে।

প্রধানমন্ত্রী নিজের টুইটে সিবিএসসির দশম শ্রেণীর ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানিয়েছেন। দিল্লির মুখ্যমন্ত্রী, আমআদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিয়ালের ছেলে পুলকিত কেজরিয়াল ৯৬.৪ শতাংশ নম্বর পেয়েছ।