Asianet News Bangla

২২ জুলাই নয়, দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশ কবে হবে নতুন করে জানাল CBSE


২২ জুলাই বৃহস্পতিবার দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশ হচ্ছে না। সম্প্রতি কোভিড পরিস্থিতিতে এক বিজ্ঞপ্তিতিতে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন জানিয়েছে যে, দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশের জন্য তাঁদেরর একটু সময় দরকার।  

CBSE extends last date for Finalizing Class 12 Result to 25 July RTB
Author
Kolkata, First Published Jul 21, 2021, 7:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


২২ জুলাই বৃহস্পতিবার দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশ হচ্ছে না। সম্প্রতি কোভিড পরিস্থিতিতে এক বিজ্ঞপ্তিতিতে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন জানিয়েছে যে, দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশের জন্য তাঁদেরর একটু সময় দরকার।   সিবিএসই- বিজ্ঞপ্তি অনুযায়ী, তাঁরা ২৫ জুলাই ২০২১ তারিখে এই ফল প্রকাশ করবে।

আরও পড়ুন, Madhyamik Result 2021: মাধ্য়মিকে প্রথমদের নিয়ে ব্যঙ্গ করতে গিয়ে ট্রোলড শতরুপ ঘোষ

 সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন ইতিমধ্যেই স্পষ্ট করেছে যে, ২২ জুলাই ২০২১ বৃহস্পতিবার দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশ হবে না।  সিবিএসই- বিজ্ঞপ্তি অনুযায়ী, তাঁরা ২৫ জুলাই ২০২১ তারিখে এই ফল প্রকাশ করবে। দেরী হওয়ার কারণ হিসেবে করোনাকে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ফলপ্রকাশ  যতোই অভ্যন্তরীণ মূল্যায়ণের ভিত্তিতে হোক না কেন, তার তালিকা তৈরি করতে গিয়ে পর্যুদস্ত হয়ে পড়েছেন শিক্ষকরা। যার দরুণ আরও কিছুটা সময় দরকার। তবে এই বর্ধিত সময়সীমার মধ্য়ে যে সিদ্ধান্তে অটল থাকা হবে, আর দেরি হবে না, সেটা স্পষ্ট ভাবে বলতে দ্বিধা বোধ করেনি  সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন। এই মর্মে এরআঘে শীর্ষ আদালতের তরফ থেকেও দেরি না করার নির্দেশ দেওয়া হয়েছে। তাই আশা করা হচ্ছে ২৫ জুলাই ২০২১ তারিখে ফল প্রকাশ করবে বোর্ড।

আরও পড়ুন, 'স্টুডেন্ট ক্রেডিট কার্ড' পশ্চিমবঙ্গ ছাড়া দেশে-বিদেশে এই সুবিধা আছে কি, রইল হদিস

অপরদিকে, জানা গিয়েছে যে,  দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশের তালিকা সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের cbse.gov.in এই  অফিশিয়াল ওয়েবসাইট ২৫ জুলাই বিকেল ৫ টা থেকে দেখতে পারবে ছাত্র-ছাত্রীরা। পাশাপাশি Digilocker এবং Umang অ্যাপেও পূর্ব প্রতিশ্রুতি মতো দ্বাদশ শ্রেণির ফল দেখা যাবে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios