জঙ্গিদের নিশানায় ফের বাণিজ্যনগরী। মুম্বইয়ে ফের বড়সড় হামলার পরিকল্পনা রয়েছে জঙ্গিদের। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্য়ে। আনন্দবাজার পত্রিকা ডিজিটালে প্রকাশিত খবর অনুযায়ী, আগামী ২৬ ডিসেম্বর মুম্বই বিমানবন্দরে বড়সড় হামলার ছক কষেছে জঙ্গিরা। চাঞ্চল্যকর এই গোয়েন্দা রিপোর্টে মুম্বই জুড়ে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। ফের জঙ্গি হানার আশঙ্কায় করোনা আবহে মুম্বইয়ে বাড়ছে উদ্বেগ আর উৎকণ্ঠা।

আরও পড়ুন-একুশে বাংলা দখলের লড়াই বিজেপির, নির্বাচন পরিচালনায় কেন্দ্রীয় নেতাই ভরসা গেরুয়া শিবিরের

গোয়েন্দারা সতর্কতা দিয়ে জানিয়েছেন, আগামী ২৬ ডিসেম্বর মুম্বই বিমানবন্দরে হামলা চালাতে পারে জঙ্গিরা। সেকারণে প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গিদের ২২ জনের দল গড়া হয়েছে। প্রত্যেককে ২০ লক্ষ টাকা করে টোপ দেওয়া হয়েছে বলেও সূত্রের খবর। যদিও, কোন জঙ্গি সংগঠন হামলা চালাতে পারে, তা অবশ্য জানানো হয়নি গোয়েন্দা সতর্কতায়। ইন্টালিজেন্স ইনপুট পাওয়ার পরই মুম্বই বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করা হয়েছে। বিষয়টির গুরুত্ব সহকারে জোর দিয়েছে বিমানমন্ত্রক। মুম্বইয়ের পাশাপাশি, সব বিমানবন্দরে সতর্কবার্তা পাঠানো হয়েছে।

আরও পড়ুন-তৃণমূল থেকে দূরত্ব-বিধি বজায় শুভেন্দুর, মন বুঝতে পরিবহণমন্ত্রীর সঙ্গে শীর্ষ নেতৃত্বের আলোচনা

গোয়েন্দাদের সতর্কবার্তা পাওয়ার পরই বিমানবন্দরে যাত্রী নিয়ন্ত্রণের উপর বিশেষ নজর দেওয়া হয়েছে। বিমানবন্দর, টার্মিনাল এলাকায় সব ধরনের লোকজনের উপর বিশেষ নজরদারি চালাচ্ছে ব্য়ুরো অফ সিভিল অ্যাভিয়েশন। বৈধ অনুমতিপত্র ছাড়া কাউকে প্রবেশে পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। হামলার আশঙ্কায় দেশের সব বিমানবন্দরে যাত্রী ওঠানামায় বিশেষ নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও, সব ধরনের ছোট বিমান ওঠানামা ক্ষেত্রেও কড়া সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।