স্ত্রী, কন্যা ও জামাতাকে নিয়ে দু'দিনের ভারত সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্জ ট্রাম্প। তারজন্য রাজসিক আয়োজন করেছে ভারত  সরকার। বিশ্বের সবচেয়ে শক্তিমান দেশের প্রেসিডেন্টের আতিথেয়তায় তাই কোনও ত্রুটি রাখতে চায় না ভারত সরকার। ট্রাম্পের এই ভারত সফর ঘিরে দেশ জুড়েই তৈরি হয়েছে উন্মাদনা। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে দেশের বিভিন্ন প্রান্তে নানা আয়োজনের ছবি ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যেই নজর কেড়েছে চেন্নাইয়ের এক শেফের কীর্তি। 

আরও পড়ুন: রাষ্ট্রপতি ভবনে ট্রাম্পকে 'গার্ড অব অনার', রাজঘাটে মেলানিয়াকে নিয়ে গেলেন শ্রদ্ধা জানাতে

ভারতের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ককে আরও মজবুত করতে ৩৬ ঘণ্টার সফর করে এদেশে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের বন্ধুত্বের সম্পর্ককে নয়া মর্যাদা দিতে ও সৌহার্দ্যের প্রতীক হিসেবে ১০৭ কেজির তিনটি ইডলি বানিয়েছেন তামিলনাড়ুর বিখ্যাত শেফ ইনিয়াভান ও তাঁর ৬ সহকর্মী। 

আরও পড়ুন: ডাক পেলেন না সনিয়া, ট্রাম্পের সম্মানে আয়োজিত নৈশভোজ বয়কট কংগ্রেসের

১০৭ কেজির এই তিনটি ইডলির একটিতে রয়েছে মোদীর মুখ, একটিতে রয়েছে ডোনাল্ড ট্রাম্পের মুখ এবং অন্যটিতে  বন্ধুত্বের স্মারক হিসাবে রয়েছে ভারত ও মার্কিন পতাকার চিত্র। দুই দেশের রাষ্ট্রপ্রধান ও দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কই এই তিনটি ইডলির মাধ্যমে তুলে ধরচে চেয়েছেন ইনিয়াভান। এই বিশাল আকৃতির তিনটি ইডলি তৈরি করতে ৩৬ ঘণ্টা সময় লেগেছে তাঁর।